শিরোনাম
প্রকাশ : ২১ নভেম্বর, ২০১৯ ১৭:৩৫

ছেলের চাকরি ফিরে পেতে মুক্তিযোদ্ধা বাবার অনশন অব্যাহত

রংপুর প্রতিনিধি :

ছেলের চাকরি ফিরে পেতে মুক্তিযোদ্ধা বাবার অনশন অব্যাহত

বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখায় ছেলের চাকরি ফিরে পেতে মুক্তিযোদ্ধা বাবা রঙ্গলাল মোহন্তের আমরণ অনশন অব্যাহত রয়েছে। আজ বৃহস্পতিবার তিনি অসুস্থ হয়ে পড়েছেন। সেখানেই তাকে চিকিৎসা সেবা দেওয়া হয়। এর আগে, মঙ্গলবার সকাল থেকে ব্যাংকের ফটকের সামনে ফুটপাতে বসে অনশন কর্মসূচি শুরু করেন তিনি ও তার পরিবার।

মুক্তিযোদ্ধা বাবা রঙ্গলাল মোহন্তের ছেলে সাধন চন্দ্র বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখায় মুদ্রা ও নোট পরীক্ষক পদে চাকরি করতেন। চলতি বছরের ২৬ মে বান্ডিলের টাকা গণনায় কম হওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ১৩ নভেম্বর তাকে চাকরি থেকে অবসর দেওয়ার নির্দেশনামা দিয়ে চিঠি দেওয়া হয়েছে।

অনশনরত মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্তের কাছে যান জেলা মুক্তিযোদ্ধা সংসদের মোজাফফর হোসেন, সিরাজুল ইসলাম, আবদুর রাজ্জাক। এ ছাড়া হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির নেতা-কর্মীরা সেখানে গিয়ে তার পাশে থাকার আশ্বাস দেন। কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি সুশান্ত ভৌমিক বলেন, ‘অনশন কর্মসূচিতে আমাদের পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতা করা হবে।’

সাধন চন্দ্রের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলার শৌলমারী এলাকায়। সেখান থেকে পরিবারের সদস্যদের নিয়ে এসে রংপুরে আমরণ অনশন করছেন তারা। অনশন কর্মসূচিতে আছেন চাকরিচ্যুত সাধন চন্দ্র, তার বাবা রঙ্গলাল মোহন্তসহ পরিবারের অন্য সদস্যরা। দুপুরে ঘটনাস্থলে গিয়ে মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্তকে অসুস্থ অবস্থায় দেখা যায়। তিনি কোনো কথা বলতে পারছেন না। পাশে তার ছেলে সাধন চন্দ্রসহ পরিবারের অন্য সদস্যরা বসে ছিলেন।

সাধন চন্দ্র জানান, টাকা গণনায় সামান্য ভুল হওয়ায় আমিসহ সাতজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এর মধ্যে আমাকেই শুধু চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। আমি এ ঘটনার পুনঃতদন্ত দাবি করছি।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার উপমহাব্যবস্থাপক ও এই ঘটনার তদন্তকারী কর্মকর্তা ফজলার রহমান বলেন, ‘টাকা গণনায় কিছু টাকা কম পাওয়া গেছে। বিষয়টি আমি তদন্তও করেছি। এতে আরও কারও নাম আসতে পারে। কিন্তু সাধন চন্দ্রকে চাকরি থেকে অব্যাহতির বিষয়ে আমি কিছু বলতে পারছি না।’

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য