২১ নভেম্বর, ২০১৯ ২১:২০
অর্থ আত্মসাতের অভিযোগ

রাজশাহী শিল্পকলা অ্যাকাডেমির সাবেক কর্মচারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহী শিল্পকলা অ্যাকাডেমির সাবেক কর্মচারী গ্রেফতার
অর্থ আত্মসাতের অভিযোগে রাজশাহী শিল্পকলা অ্যাকাডেমির সাবেক কর্মচারী নৃত্যপ্রশিক্ষক শহিদুল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বিকালে রাজশাহী মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদক সমন্বিত রাজশাহী কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশেষ টিম এ গ্রেফতার অভিযান চালায়। 
 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,  ১৯৯২ সাল থেকে ২০১৬ পর্যন্ত শহিদুল ইসলাম রাজশাহী শিল্পকলা অ্যাকাডেমিতে চুক্তিভিত্তিক নৃত্যপ্রশিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি অফিস সহকারী হিসেবেও দায়িত্ব পালন করতেন। চাকরিকালে শহিদুল ইসলামের বিরুদ্ধে প্রকৃত তথ্য গোপন করে শিল্পকলা অ্যাকাডেমির মিলানায়তন ভাড়া বাবদ দুই লাখ ৩৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এসব অর্থ তিনি সংশ্লিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে জমা না দিয়ে আত্মসাত করেন। 
 
এদিকে অর্থ আত্মসাতের অভিযোগে শহিদুল ইসলামের বিরুদ্ধে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির পরিচালক (যুগ্মসচিব) ড. কাজী মোহাম্মদ সাইফুজ্জামানকে বিভাগীয় তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। তিনি তদন্ত করে শহিদুল ইসলামের অর্থ আত্মসাতের অভিযোগের সত্যতা পান। এরপর অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে বলে অ্যাকাডেমির মহাপরিচালক (ডিজি) বরাবর প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। 
 
অপরদিকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ ঘটনার তদন্ত শুরু করে  দুদক সমন্বিত রাজশাহী  জেলা কার্যালয়। দুদকও অর্থ আত্মসাতের সত্যতা পেলে শহিদুল ইসলামের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে দুদক সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল আমিন বাদী হয়ে শহিদুল ইসলামের বিরুদ্ধে নিজ কার্যালয়ে মামলা দায়ের করেন। 
 
উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, শহিদুল ইসলামকে বিকালে গ্রেফতারের পর মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়। আদালত তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 
 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর