২২ নভেম্বর, ২০১৯ ১০:১১

সাভারের শীর্ষ সন্ত্রাসী টুন্ডা আরিফ গ্রেফতার, এলাকাবাসীর মিষ্টি বিতরণ

সাভার প্রতিনিধি

সাভারের শীর্ষ সন্ত্রাসী টুন্ডা আরিফ গ্রেফতার, এলাকাবাসীর মিষ্টি বিতরণ

সাভারে ইজারা সংক্রান্ত ব্যবসা দখলের চেষ্টা ও দাবিকৃত চাঁদা না দেওয়ায় হামলা ও প্রাণনাশের হুমকির ঘটনায় একাধিক মামলার আসামি টুন্ডা আরিফকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তাকে গ্রেফতার করায় স্বস্তি প্রকাশ মিষ্ট বিতরণ করছে এলাকাবাসী।

বৃহস্পতিবার রাতে সাভারের গেন্ডা থেকে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। টুন্ডা আরিফ একাধিক মামলার এজাহারভুক্ত আসামি।

২১ নভেম্বর সন্ধ্যায় ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী ব্যবসায়ী তাইমুল ইসলাম।

আসামিরা হলো সাভারের গেন্ডা এলাকার কচি মিয়ার ছেলে টুন্ডা আরিফ (৩০), মো. সোলেমানের ছেলে জসিম উদ্দিন (২৮), সুমন (৩০), সজিব (২৮), তানজিল (২৫), মো. আজম (৩২)। এছাড়া অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জন।

মামলার এজাহার থেকে জানা যায়, সাভার পৌরসভা থেকে ইজারা নিয়ে ব্যবসা চালিয়ে আসছিলেন তাইমুল। তার কাছে আসামিরা ৫ লাখ টাকা  দাবি করলে তিনি অস্বীকৃতি জানান। প্রাণনাশের হুমকি দেয়ার পরও চাঁদা না দেওয়ায় গত ২০ নভেম্বর বেলা সাড়ে ১১ টার দিকে গেন্ডা বাজার যাত্রী ছাউনির কাছে দাড়িয়ে থাকলে টুন্ডা আরিফের নেতৃত্বে ১০ থেকে ১১ জন জোরপূর্বক তাদের সন্ত্রাসী কার্যকলাপে ব্যবহৃত কালো রংয়ের হায়েস গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করে। এসময় চিৎকার করলে আসামিরা তাকে গাড়িতে না তুলে এলোপাথারি মারধর করতে থাকে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে প্রাণনাশের হুমকি দিয়ে উলাইলের দিকে দ্রুত চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা করান।

এ ব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক এএফএম সায়েদ বলেন, গ্রেফতারকৃত টুন্ডা আরিফের বিরুদ্ধে আগেও চাঁদাবাজি, হামলা, ব্যবসা দখলের চেষ্টাসহ একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেফতারে সাভারের বিভিন্ন এলাকায় অভিযান চলমান রয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা    

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর