শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৫৭

কাউকে অনিয়ম-দুর্নীতি করতে দেয়া হবে না : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কাউকে অনিয়ম-দুর্নীতি করতে দেয়া হবে না : তথ্যমন্ত্রী
ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশকে পরিশুদ্ধ করার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। কেউ রাজনৈতিক পরিচয় ব্যবহার করে ফায়দা লুটবে সেটি হতে দেয়া হবে না। আমরা পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে আমাদের মধ্যে কিছু সুযোগসন্ধানী ঢুকেছে, যারা রাজনৈতিক পরিচয়কে ঢাল হিসেবে ব্যবহার করে ফায়দা লুটতে চায়। কিন্তু কাউকে অনিয়ম-দুর্নীতি করতে দেয়া হবে না। 

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বুধবার বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে)’র মহাসচিব শাবান মাহমুদ রচিত ‘বঙ্গবন্ধুর সারা জীবন’ গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন গ্রন্থের প্রকাশক ইকবাল হোসেন সানু।

তিনি আরও বলেন, আমি বঙ্গবন্ধুকন্যাকে অভিনন্দন জানাই, কারণ, তিনি (শেখ হাসিনা) কে কোন দলের, কে কোন পথের, কে কোন মতের এটি না দেখে যারা দুষ্কৃতিকারী, মুনাফাখোর, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছেন। এ অভিযান অব্যাহত থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, মঙ্গলবার পুরান ঢাকায় যাদের কাছ থেকে টাকা উদ্ধার হয়েছে, এরা অনুপ্রবেশকারী ছাড়া অন্য কিছু নয়, যদিও তাদেরকে বহু আগেই বহিষ্কার করা হয়েছে। আমাদের এসমস্ত সুযোগ সন্ধানীদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। 

আরও বক্তব্য রাখেন ডিবিসি২৪ টিভি’র চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) মহাসচিব ডা. অধ্যাপক এম এ আজিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক তৌহিদুল ইসলাম, সাংবাদিক দাউদ ভূঁইয়া, বরুন ভৌমিক নয়ন প্রমুখ।

সাংবাদিক নেতা ও গ্রন্থকার শাবান মাহমুদ গ্রন্থ রচনার পটভূমি ও প্রকশনার অভিব্যক্তি তুলে ধরেন। ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

প্রকাশিত গ্রন্থ প্রসঙ্গে মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর যে বই আজকে শাবান মাহমুদ লিখেছেন, সেজন্য তাকে অভিনন্দন। বঙ্গবন্ধু যেই স্বপ্নের বাংলাদেশ কল্পনা করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন পূরনের ক্ষেত্রে বহুদূর এগিয়ে গেছে। গত ১১ বছরে বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধি পৃথিবীতে সর্বোচ্চ। বাংলাদেশ এখন খাদ্যে উদ্বৃত্তের দেশ। বাংলাদেশ এখন পৃথিবীতে উন্নয়নের রোল মডেল।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য