শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১১:৪৫
আপডেট : ২৮ মার্চ, ২০২০ ১২:৪০

নারায়ণগঞ্জে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ

করোনাভাইরাসের আতঙ্কে রাস্তায় নেই মানুষ। নেই ভিক্ষা দেওয়ার লোক। তাই কষ্টে দিন পার করছেন ভিক্ষুকরা। ভাসমান, বাস্তুহারা ও গৃহহীন রেলস্টেশনে শুয়ে থাকা এসব মানুষের কথা চিন্তা করে রান্না করা খাবার পরিবেশনের উদ্যোগ নিয়েছেন কয়েকজন উদ্যোক্তা। 

নিজেদের মধ্যে পরামর্শ করে বৃহস্পতিবার রাতে প্রায় ২৫০ জনের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। নারায়ণগঞ্জ শহরের দুটি রেলস্টেশ শহরের চাষাঢ়া ও ১ নং কেন্দ্রীয় রেলস্টেশন এলাকায় এসব খাবার বিতরণ করা হয়। 

উদ্যোক্তারা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় রান্না করা প্রায় ২৫০ প্যাকেট খাবার নিয়ে  ৬ জনের একটি টিম চলে যাই শহরে চাষাড়া রেলস্টশন  ও ১ নং রেলস্টেশন এলাকায়। সেখানে শুয়ে থাকা ভাসমান লোকদের মধ্যে খাবারগুলো বিতরণ করা হয়। 

উদ্যোক্তারা আহ্বান জানিয়ে বলেন, সামর্থ অনুযায়ী প্রতিদিন আমরা এই কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে অনেকেই আছে সমাজে বিত্তবান যারা চাইছে মানুষের উপকার পৌঁছাতে। কিন্তু তারা ঘর থেকে করোনার ভয়ে বের হতে পারছে না। আমরা আহ্বান জানাব, মানুষের জন্য আমরা কিছু লোক রাস্তায় নেমে প্রয়োজনীয় নিরাপত্তা নিয়ে ভাসমানসহ শ্রমজীবি মানুষের ঘরে ঘরে রান্না করা খাবার পৌছে দেওয়ার জন্য প্রস্তুত আছি।  বিত্তবানরা আমাদের পাশে দাঁড়াতে পারেন। আমরা খাবার পৌঁছে দেব মানুষের কাছে। 

উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন ক্ষুদ্র ব্যবসায়ী আনোয়ার হোসেন, মেজবাহউদ্দিন, ওয়াহিদুজ্জামান, আব্দুল আজিজ,  সারোয়ার হোসেন, রেজাউল করিম ও সাংবাদিক রোমান চৌধুরী সুমনসহ আরো বেশ কয়েকজন।

এ বিষয়ে রোমান চৌধুরী জানান, আমি উদ্যোক্তাদের একজন সদস্য হয়ে সরেজমিন কাজ করছি। প্রশাসনের কাছ থেকে মৌখিক অনুমতিও নিয়েছি। প্রশাসন থেকে বলা হয়েছে কোন গণজমায়েত যাতে না হয়। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য