শিরোনাম
প্রকাশ : ৬ এপ্রিল, ২০২০ ২০:২৮
আপডেট : ৬ এপ্রিল, ২০২০ ২০:২৯

বরিশালে বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর সাথে জেলা প্রশাসনের সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর সাথে জেলা প্রশাসনের সমন্বয় সভা

করোনা পরিস্থিতি মোকাবিলায় এবং কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে বরিশালের বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর সাথে সমন্বয় সভা করেছে জেলা প্রশাসক। সোমবার দুপুরে জেলা প্রশাসনের সভাকক্ষে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় বর্তমান পরিস্থিতিতে কোন সংস্থার কোন পর্যবেক্ষণ কিংবা সহায়তা কার্যক্রম আছে কিনা তা অবগত হন জেলা প্রশাসক। ২০টি এনজিওর শীর্ষ কর্মকর্তার অংশগ্রহণে সভায় জেলা প্রশাসক কোন সংস্থা দেশি-বিদেশি কোন সাহায্য পেয়েছে কিনা বা তাদের সরকারি সহায়তা প্রয়োজন আছে কিনা তা জানতে চান। 

করোনা সংক্রান্ত যে কোন কার্যক্রম ও সহায়তা বিচ্ছিন্নভাবে না করে জেলা প্রশাসনের মাধ্যমে সমন্বয়ের মাধ্যমে বাস্তবায়নের জন্য নির্দেশনা দেন জেলা প্রশাসক। প্রতি ৫ দিন পর অনলাইনে এনজিওদের কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দেন তিনি। সমন্বিতভাবে পরিস্থিতি মোকাবিলার জন্য সকলের প্রতি আহবান জানান জেলা প্রশাসক। 

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা ত্রাণ কর্মকর্তা মো. আবদুল লতিফ, সেইন্ট বাংলাদেশর নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির, স্কোপের নির্বাহী পরিচবালক কাজী এনায়েত হোসেন শিবলু, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, ব্র্যাক প্রতিনিধি রিপন মন্ডল এবং ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধিসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

এর আগে জেলা প্রশাসক বরিশালের ২টি বাস টার্মিনালের শ্রমিকদের জন্য ২ টন করে ৪ টন এবং ট্রাক শ্রমিক ইউনিয়নের জন্য ১ টন চাল আনুষ্ঠানিকভাবে বরাদ্দ দেন। এ সময় সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য