শিরোনাম
প্রকাশ : ৩ আগস্ট, ২০২০ ১৪:৪৪

খুলনায় পশুর হাটে কমেছে রাজস্ব আয়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় পশুর হাটে কমেছে রাজস্ব আয়

খুলনায় কোরবানীর পশুর হাটে এবার রাজস্ব আয় হয়েছে প্রায় ৪৪ লাখ টাকা। গতবছর জোড়াগেট পশুর হাটে রাজস্ব আদায় হয়েছে ২ কোটি ৮ লাখ টাকা। এবার সেখানে রাজস্ব আদায় হয়েছে ১ কোটি ৬৪ লাখ টাকা। প্রতিবছর কোরবানীর পশু বিক্রির এই হাটটি পরিচালনা করে খুলনা সিটি করপোরেশন। 

জানা যায়, এই হাটে এবার গরু-ছাগল বিক্রির পরিমাণও ছিল তুলনামূলক কম। গতবছর হাটে গরু বিক্রি হয়েছে ৬ হাজার ১৪৪টি। এবার বিক্রি হয়েছে ৪ হাজার ৭৭২টি। হাটে গতবছর ছাগল বিক্রি হয়েছিল ১৬৫৬টি। এবার সেখানে বিক্রি হয়েছে ১৩৬০টি। 

নগরীর শেখপাড়া হাজী ইসমাইল রোডের বাসিন্দা ফরিদ উদ্দিন বাদল বলেন, এবার গ্রামের হাট থেকে যারা আগেভাগেই গরু কিনেছেন, তারা লাভবান হয়েছেন। গ্রামের হাটে চার মণ ওজনের গরু ৬৫-৭০ হাজার টাকায় বিক্রি হয়েছে। সেখানে শেষ দিনে জোড়াগেট হাটে গরু-ছাগলের ঘাটতি থাকায় দামও ছিল চড়া। আগের দিনে ছোট আকারের গরু ৪৮-৫০ হাজার টাকা বিক্রি হলেও শেষ দিনে তা ৫৫ হাজার টাকার ওপরে কিনতে হয়েছে।

একই সময় একটি গরু কিনতে ২/৩ জন ক্রেতাকে দরাদরি করতে দেখা গেছে। জোড়াগেট পশুর হাট পরিচালনা কমিটির আহবায়ক শামসুজ্জামান মিয়া স্বপন জানান, করোনা পরিস্থিতিতে হাটে দাম কখনো কম, কখনো বেশি ছিল। লোকসান দিয়ে খামারীরা হাটে গরু বিক্রি করলেও ক্রেতারা আরও কম দামে গরু কিনতে ছুটেছেন গ্রামের হাটে। অনেকে শেষ দিন পর্যন্ত অপেক্ষা করেছেন। ফলে দ্বিধাগ্রস্ত ক্রেতা-বিক্রেতার হাটে দামেও টালমাটাল অবস্থা ছিল।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর