১২ আগস্ট, ২০২০ ২০:৪৩

বরিশালে জিন তাড়ানোর নামে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে জিন তাড়ানোর নামে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

বরিশালে জিনের আছর ছাড়ানোর নামে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক কথিত কবিরাজের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর অভিযুক্ত কবিরাজ শংকর দেবনাথকে (৬০) পুলিশ গ্রেফতার করেছে। অভিযুক্ত ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সামাজিক সংগঠনের নেতারা। অপরদিকে এ ঘটনায় যথযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পুলিশের কর্মকর্তারা। 

গত সোমবার রাতে নগরীর বাজার রোডের সাগর গলি কবিরাজ শংকর দেবনাথের আস্তনায় এই ধর্ষনের ঘটনা ঘটে। শংকর দেবনাথের বাড়ি বানারীপাড়ায় হলেও সে নগরীর বাজার রোডের সাগর গলিতে তার মেয়ের বাসায় আস্তানা করে। 

নির্যাতিত ওই ছাত্রী ঢাকার জিঞ্জিরার পীর মোহাম্মদ পাইলট স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী। গত কিছুদিন আগে সে অসুস্থ হয়ে পড়ে। এরপর ওই শিক্ষার্থীর মা তার দুসম্পর্কের খালাতো ভাই কবিরাজ শংকর দেবনাথের সাথে যোগাযোগ করেন। শিক্ষার্থীকে জিনে ধরেছে বলে তাকে চিকিৎসার জন্য বরিশাল নিয়ে আসতে বলে সে। 

বরিশালে এসে মেয়েকে নিয়ে কবিরাজ শংকর দেবনাথের কাছে যায় তার মা। এ সময় মেয়েটিকে জ্বীনে ধরেছে জানিয়ে তাকে (শিক্ষার্থী) তার বাসায় রেখে যেতে বলে কবিরাজ। গত সোমবার রাতে চিকিৎসার নামে ওই শিক্ষার্থীকে জোড়পূর্বক ধর্ষণ করে কথিত কবিরাজ শংকর দেবনাথ। পরদিন গত মঙ্গলবার সকালে মেয়ের খোঁজ নিতে শংকর দেবনাথের আস্তানায় যায় তার মা। এ সময় আগের রাতে তাকে ধর্ষনের কথা মা’কে জানায় ওই শিক্ষার্থী। এরপর তার মা কোতয়ালী থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ তাৎক্ষণিক ওই আস্তানায় অভিযান চালিয়ে কথিত কবিরাজ শংকর দেবনাথকে গ্রেফতার করে। 

ধর্ষন রোধে অভিযুক্ত ধর্ষকের দৃস্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন সচেতন নাগরিক কমিটি (সনাক) বরিশালের সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা। 

কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, নির্যাতিতা শিক্ষার্থীকে শের-ই বাংলা মেডিকেলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তার মায়ের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে অভিযুক্ত ধর্ষক শংকরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে মামলা তদন্ত করে আদালতে প্রতিবেদন দেয়ার কথা জানান ওসি নুরুল ইসলাম। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর