শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ২১:১৫
প্রিন্ট করুন printer

রংপুরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

রংপুরে ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে রবিবার দিবসটি পালিত হয়।

এদিন সকালে নগরীর বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অপর্ণ করেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য।

আরও শ্রদ্ধা নিবেদন করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।

এছাড়া দিবসটি ঘিরে জেলা শিশু একাডেমীতে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিকেলে টাউন হলে শিশু কিশোরদের পরিবেশনায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পরিবেশন, সন্ধ্যায় আলোচনা সভা ও নাটক মঞ্চায়িত হয়।

এছাড়া র‌্যাব-১৩ এর সদর দপ্তরে কেক কাটা ও আলোচনা সভার আযোজন করা হয়। পুলিশের পক্ষ থেকেও নগরীর ৬ থানা ও জেলার ৮ থানায় ৭ মার্চ উদযাপন করা হয়।

অপরদিকে, বেরোবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিএনসিসিও’র পক্ষ থেকে দিবসটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা এবং ট্রেজারার প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়। দিবসটি উপলক্ষে দুপুরে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর