শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৮:২০
আপডেট : ১৮ মার্চ, ২০২১ ২০:৫২
প্রিন্ট করুন printer

জাতীয় অনুষ্ঠানে ড্রেসকোড ভাঙায় ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জাতীয় অনুষ্ঠানে ড্রেসকোড ভাঙায় ওসি প্রত্যাহার
ওসি জিল্লুর রহমান। ফাইল ছবি

রাজশাহীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমানকে পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচিতে ত্রুটিপূর্ণ পোশাক পরায় এক আদেশে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিক বুধবার রাতেই তাকে প্রত্যাহার করেন।

এর আগে বিষয়টি নজরে আসার পর পুলিশ সদর দফতর থেকে তাকে থানা থেকে প্রত্যাহার করে নেওয়ার নির্দেশনা আসে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) মো. গোলাম রূহুল কুদ্দুস জানান, জাতীয় বা সরকারি কোনো অনুষ্ঠানে যোগ দিতে হলে পুলিশের নির্দিষ্ট ড্রেসকোড আছে। আর কর্তব্যরত অবস্থায়ও পুলিশের পোশাকের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা আছে। কিন্তু কাটাখালী থানার ওসি জিল্লুর রহমান জাতীয় ও সরকারি অনুষ্ঠানে ড্রেসকোড লঙ্ঘন করেছেন। এর অপরাধে তাকে বুধবার রাতেই থানা থেকে পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এর আগে বুধবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহীর পবা উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান। এরপর তিনি পবা উপজেলা পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। তখন তার পরনে ছিল টিউনিক। এর ভিতরে তিনি সাদা শার্ট ও টাই পরেন। এছাড়াও মাথায় তিনি ফ্লিড ক্যাপ পরেন। এতে পুলিশের ড্রেস কোড মানা হয়নি।

ওই অনুষ্ঠান শেষে ওসি জিল্লুর রহমানের সেই ছবি আবার তার ফেসবুক পেজে দেন। পরে বিষয়টি ঢাকা পুলিশ সদর দফতরের এআইজি মিডিয়ার নজরে পড়ে। তাই ড্রেসকোড লঙ্ঘনের বিষয়টি রাতেই আরএমপি কমিশনারকে জানানো হয়।

এরপর আরএমপি কমিশনার রাতেই ওসি জিল্লুর রহমানকে কাটাখালী থানার ওসির পদ থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেন। আদেশ প্রাপ্তি পর ওই রাতেই তিনি থানা ছেড়ে পুলিশ লাইনে চলে গেছেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর