শিরোনাম
প্রকাশ : ৮ জুলাই, ২০২১ ১৯:৫০
প্রিন্ট করুন printer

গাজীপুরে তাজউদ্দীন আহমদ মেডিকেলে করোনা পরীক্ষা শুরু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে তাজউদ্দীন আহমদ মেডিকেলে করোনা পরীক্ষা শুরু
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি।
Google News

১০ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল থেকে ফের করোনা পরীক্ষা শুরু হয়েছে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে। এ হাসপাতালের একমাত্র পিসিআর মেশিনের বায়োসেফটি কেবিনেট বিকল হওয়ায় করোনা পরীক্ষা সাময়িক বন্ধ ছিল।

হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আবদুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বায়োসেফটি কেবিনেট নতুন করে সংযোজন হওয়ায় ১০ দিন পর বৃহস্পতিবার সকাল থেকে করোনার নমুনা পরীক্ষা শুরু হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, গত ২৮ জুন হাসপাতালের পিসিআর মেশিনের বায়োসেফটি কেবিনেটের ল্যামিনার ফ্লু ও হেপা ফিল্টার যন্ত্র বিকল হয়ে পড়ে। ওইদিন থেকে এখানে করোনা পরীক্ষা বন্ধ থাকে। হাসপাতাল কর্তৃপক্ষ নতুন একটি পিসিআর মেশিন চেয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে চিঠি দেয়। কিন্তু সরকারের কাছে এ যন্ত্রটি বর্তমানে মজুদ নেই।

ফলে বিদেশ থেকে আমদানি করে এ যন্ত্রটি দেশে আনতে কয়েক সপ্তাহ অর্থাৎ প্রায় দেড়মাস সময় লেগে যাবে। সেক্ষেত্রে আগামী আগস্টের আগে নতুন পিসিআর মেশিন স্থাপন করা সম্ভব নয় বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এ সময়ে জেলার করোনা পরীক্ষা ব্যাঘাত সৃষ্টি হবে। পরে এ যন্ত্রটি মেডিকেল কলেজকে সরবরাহের জন্য বিজিএমইএর কাছে অনুরোধ জানালে তারা দ্রুত দেশের বাজার থেকে কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতি অনুযায়ী গত মঙ্গলবার বায়োসেফটি কেবিনেট এনে হস্তান্তর করেন বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর