২১ অক্টোবর, ২০২১ ২২:০০

দুর্ঘটনা রোধে কাঁচপুর হাইওয়ে পুলিশের নানা উদ্যোগ

নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

দুর্ঘটনা রোধে কাঁচপুর হাইওয়ে পুলিশের নানা উদ্যোগ

কাঁচপুর হাইওয়ে দুর্ঘটনা রোধকল্পে নানা উদ্যোগ।

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনারোধ করি’, জাতীয় সড়ক দিবস-২০২১ এই শ্লোগানকে সামনে রেখে কাঁচপুর হাইওয়ে পুলিশ ও হাইওয়ে শিমরাইল ক্যাম্পের পুলিশ নানা ধরনের কর্মসূচি পালন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে মহাসড়কের প্রতিটি সংযোগ সড়কের মোড়ে মোড়ে ডিজিটাল সাইনবোর্ড স্থাপন, গাড়ি চালক ও হেলপারদের প্রশিক্ষণ কর্মশালা, মহাসড়কে থ্রি হুইলার না চালানোর জন্য সতর্কতা জারি করে প্রচার-প্রচারণা, নিষিদ্ধ যানবাহনের বিরুদ্ধে মামলা, ঝুঁকিপূর্ণভাবে গাড়ি না চালানোর প্রচারণা চালানো হচ্ছে।

কাঁচপুর, মদনপুর, মোগড়াপাড়া, ভুলতা, গাউছিয়া, তারাব, বরপা, শিমরাইল, সাইনবোর্ড, সানারপাড়সহ প্রতিটি লিংক রোডের মোড়ে মোট ৫২টি ডিজিটাল সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। থ্রি হুইলার যানবাহন মহাসড়কে চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। দুর্ঘটনা এড়িয়ে সাবধানে গাড়ি চালানোর জন্য চালকদের নির্দেশনা রয়েছে।

হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের টিআই মো. মশিউর আলম বলেন, গত পাঁচ মাসে থ্রি হুইলারসহ সহস্রাধিক যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়ে ৩০ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছি। শিমরাইলে সহস্রাধিক ফুটপাতের দোকানপাট ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। এছাড়া থ্রি হুইলারের বিরুদ্ধে প্রতিদিনই অভিযান চালানো হচ্ছে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি সাজ্জাদ করিম খান বলেন, গত ১০ মাসে থ্রি হুইলারসহ ৪ হাজার ৭১৬টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করে ১ কোটি ২৯ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া অবৈধ তেলের দোকান ও মোগড়াপাড়ায় ফুটপাতের ৫ শতাধিক দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মহাসড়কে কোনোভাবেই থ্রি হুইলার চলবে না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর