৭ ডিসেম্বর, ২০২২ ২০:১৫

সরকার ক্ষমতায় থাকতে মরিয়া হয়ে উঠেছে : বাম জোট

অনলাইন ডেস্ক

সরকার ক্ষমতায় থাকতে মরিয়া হয়ে উঠেছে : বাম জোট

প্রতীকী ছবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় বাম গণতান্ত্রিক জোট নিন্দা জানিয়েছে। বলা হয়েছে, সভা-সমাবেশ গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। বর্তমান আওয়ামী লীগ সরকার এই অধিকার হরণ করে ক্ষমতায় থাকতে মরিয়া হয়ে উঠেছে। গণতান্ত্রিক অধিকার রাখায় সকলকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে। 

আজ বুধবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিশোধের সভায় পুলিশি হামলার নিন্দা জানানো হয়। সভায় আগামী ৩০ ডিসেম্বর সভা-সমাবেশ ও বিক্ষোভের মাধ্যমে দেশব্যাপী কালো দিবস পালন এবং সরকারের পদত্যাগ, নির্বাচন ব্যবস্থার সংস্কার ও নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনসহ ব্যবস্থা বদলের সংগ্রাম অগ্রসর করতে দেশব্যাপীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সিপিবি’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিপিবি’র সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)’র সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদী)’র সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেদা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক, সিপিবি’র মিহির ঘোষ, বাসদের জুলফিকার আলী, বাসদ (মার্কসবাদী)’র সীমা দত্ত, তাসলিমা আক্তার, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির শহিদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের আব্দুল আলী ও রুবেল সিকদার বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর