১১ জানুয়ারি, ২০২৩ ১৬:১১

১৬ জানুয়ারি সারা দেশে বিক্ষোভ মিছিল করবে এলডিপি

অনলাইন ডেস্ক

১৬ জানুয়ারি সারা দেশে বিক্ষোভ মিছিল করবে এলডিপি

সংগৃহীত ছবি

নিত্যপণ্য ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে আগামী ১৬ জানুয়ারি সারাদেশের জেলা, উপজেলা, মহানগর, পৌর শহর ও বিভাগীয় শহরে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

বুধবার রাজধানীর পূর্ব পান্থপথের দলীয় কার্যালয়ের সামনে এলডিপির গণ-অবস্থান থেকে নতুন এই কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদ।

তিনি বলেন, বর্তমান সরকার ভারত থেকে উচ্চমূল্যে বিদ্যুৎ কিনছে। দেশের মানুষের ওপর এর ভার চাপিয়ে দিতে আবার বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। এর বিরুদ্ধে আমরা আগামী ১৬ ডিসেম্বর উপজেলা থেকে শুরু করে দেশের সব মহানগর, বিভাগ ও জেলা শহরে বিক্ষোভ মিছিল করবো।

ঢাকার কর্মসূচি পালন করা হবে এলডিপির দলীয় কার্যালয়ের সামনে। সেদিন বেলা ১১টায় এখান থেকে মিছিল শুরু হয়ে মালিবাগে গিয়ে শেষ হবে।

এর আগে বিএনপি ঘোষিত ১০ দফার সমর্থনে এবং বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে দুপুর পৌনে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত দলীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি পালন করে রাজনৈতিক দলটি।

গণ-অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এলডিপির মহাসচিব বলেন, দেশে মানবাধিকার লুণ্ঠিত হচ্ছে। বিভিন্ন জায়গায় গুম, হত্যা, রাহাজানি, ছিনতাই থেকে শুরু করে আজ দেশের সব পর্যায়ে দুরবস্থা বিরাজ করছে। প্রশাসন থেকে শুরু করে সব কাঠামো আজ ভেঙে পড়েছে। একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকার থাকলে এ ধরনের অপকর্ম সম্ভব হতো না।

গণ-অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য এস. এম মোরশেদ, অ্যাড. নেয়ামুল বশির, যুগ্ম মহাসচিব বেল্লাল মিয়াজী, আইনবিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুল হাশেম, প্রচার সম্পাদক অ্যাড. মফিজুল ইসলাম, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সোহেল, আহ্বায়ক খালেদ বিন জসিমসহ দলের বিভিন্ন শাখা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন এলডিপি কেন্দ্রীয় কমিটি এবং এর শাখা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। শাখা ও অঙ্গ সংগঠনগুলোর মধ্যে রয়েছে গণতান্ত্রিক মহিলা দল, গণতান্ত্রিক যুবদল, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দল, গণতান্ত্রিক সাংস্কৃতিক দল, এলডিপির ঢাকা মহানগর পূর্ব, ঢাকা মহানগর পশ্চিম, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ শাখা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর