২৭ মার্চ, ২০২৩ ১৪:৫২

আওয়ামী লীগ শাসনামলেই মুক্তিযুদ্ধের চেতনা সবচেয়ে বেশি ভূলুণ্ঠিত: টুকু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ শাসনামলেই মুক্তিযুদ্ধের চেতনা সবচেয়ে বেশি ভূলুণ্ঠিত: টুকু

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেছেন, দেশ স্বাধীন হওয়ার ৫২ বছর পরও বাকস্বাধীনতা ও গণতন্ত্রের জন্য আজ লড়াই করতে হচ্ছে। যারা নিজেদের মুক্তিযুদ্ধের দল হিসেবে দাবি করে তাদের (আওয়ামী লীগ) শাসনামলেই মুক্তিযুদ্ধের চেতনা সবচেয়ে বেশি ভূলুণ্ঠিত হয়।

টুকু বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে এ স্বাধীনতা। আর স্বাধীনতার আদর্শ ও চেতনা অক্ষুন্ন রাখতে সম্মেলিত আন্দোলনের মাধ্যমে বর্তমানে ক্ষমতায় অধিষ্ঠিত সরকারের পতন ঘটাতে হবে।

সোমবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ে মুক্তিযোদ্ধা গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

যুবদল সভাপতি আরও বলেন, আওয়ামী লীগ সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার হত্যা করেছে।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার মূল লক্ষ্য ছিল গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা। দলমত নির্বিশেষে সকলের একটা মত ছিলো যে বাংলাদেশ হবে গণতান্ত্রিক। দেশে আইনশৃঙ্খলার চরম অবণতি ঘটেছে। কথায় কথায় মারামারি খুনোখুনি। সবার মধ্যে অস্থিরতা পরিলক্ষিত হচ্ছে। 

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধাদলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ (বীর বিক্রম), ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম), বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুবদলের যোগাযোগ সম্পাদক গিয়াসউদ্দীন মামুন প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর