১৮ জানুয়ারি, ২০২২ ২১:০৮

রাজধানীতে ৫০০ শীতার্তের মাঝে কম্বল দিল গণস্বাস্থ্য কেন্দ্র

অনলাইন ডেস্ক

রাজধানীতে ৫০০ শীতার্তের মাঝে কম্বল দিল গণস্বাস্থ্য কেন্দ্র

রাজধানীর রামপুরা ও মহাখালী এলাকায় ৫০০ শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

মঙ্গলবার দুপুরে রামপুরার নতুনবাগ বস্তি এবং মহাখালীর ওয়ারলেস গেইট এলাকায় রিকশা-ভ্যান চালক, ফুটপাতের দোকানদার ও অসহায় বস্তিবাসীর মাঝে এ কম্বল বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, মহাখালী এলাকার সমাজসেবক মিজানুর রহমান মিজান, রামপুরা নতুনবাগ বস্তি এলাকার ইঞ্জিনিয়ার আসিব আকবর, কলেজ ছাত্রদের সামাজিক সংগঠন খুশির ঠিকানার শাহাজালাল সিয়াম, সিহাব উদ্দীন সিহাব প্রমুখ।

কম্বল বিতরণের সময় জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠার পর হতে গত ৫০ বছর ধরে অসহায় মানষের মাঝে খাদ্য, চিকিৎসা, শিক্ষা উন্নয়ন ও নারীদের ক্ষমতায়নসহ অসহায় মানুষদের পাশে থেকে সহযোগিতা করে যাচ্ছে। গত দুই বছরে করোনাকালেও প্রায় ৩৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে গণস্বাস্থ্য। যেকোনো দুর্যোগ মহামারির সময় গণস্বাস্থ্য জনগণের পাশে সাহায্য নিয়ে এগিয়ে যায়।

তিনি আরও বলেন, চলতি বছরও সারাদেশে ৫ হাজার পরিবারকে শীতের কম্বল উপহার দিয়েছে। ইতোমধ্যে ঢাকা দক্ষিণ সিটির যাত্রাবাড়ী থানায় ৬০০ পরিবারকে কম্বল উপহার দেয়া হয়েছে। তাছাড়া গাজীপুর সিটি করপোরেশন এলাকা, খুলনা, রংপর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, বগুড়া, শেরপুর সদর, নালিতাবাড়ী (বিধবা পল্লী), নোয়াখালী ও সাতক্ষীরায় কম্বল বিতরণ করা হয়েছে।

জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী গত ২০ ডিসেম্বর কম্বল বিতরণ উদ্বোধন করেন। সেময় ডা. জাফরুল্লাহ চৌধুরী ‘বিত্তশালী ধনীদেরকে গণস্বাস্থ্য ত্রাণ সহায়তায় সাহায্য করার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। দানকারীদের সাহায্য সম্পূর্ণ আয়করমুক্ত’।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর