Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ২৪ ডিসেম্বর, ২০১৫ ২৩:৩৫

ভোটে নিরাপত্তার ‘গ্যারান্টি’ চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক

ভোটে নিরাপত্তার ‘গ্যারান্টি’ চায় বিএনপি

সারা দেশে ‘ক্ষমতাসীনরা সন্ত্রাস চালাচ্ছে’ অভিযোগ করে পৌর ভোটের দিন প্রার্থী ও এজেন্টদের নিরাপত্তা এবং নির্বিঘ্নে ভোট দেওয়ার ‘গ্যারান্টি’ চেয়েছে বিএনপি।

দিনাজপুর সদর, ফুলবাড়ী, বিরামপুর ও হাকিমপুর পৌরসভায় ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে ঢাকায় ফিরে গতকাল দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রত্যাশার কথা উল্লেখ করে বলেন, ‘ভোটের দিন নির্বাচনী কেন্দ্রে বিরোধী দলের প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে। ভোটাররা যাতে তাদের ইচ্ছামতো ভোট দিতে পারেন— সেই গ্যারান্টি দিতে হবে। নইলে মীরজাফরের মতো বিশ্বাসঘাতকতার তকমা দীর্ঘকাল নির্বাচন কমিশনকে বহন করতে হবে।’ রিজভী আরও বলেন, ‘পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও প্রশাসন একাকার হয়ে গেছে। ক্ষমতাসীনরা বেপরোয়াভাবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছে। আমরা নির্বাচন কমিশনকে বলতে চাই— সরকারদলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতিত্ব করবেন না। প্রশাসনযন্ত্রকে নিরপেক্ষ রাখতে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে সাংবিধানিক দায়িত্ব পালন করুন।’

সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থীদের ওপর ‘হামলা-হয়রানি’র নানা অভিযোগ তুলে ধরেন রিজভী। তিনি বলেন, দিনাজপুরের বিরামপুর, যশোর, সাতক্ষীরার কলারোয়া, ফরিদপুরের নগরকান্দা, ব্রাহ্মণবাড়িয়া, রাজবাড়ী, কুমিল্লার লাকসাম, ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, বগুড়ার আদমদিঘী, ঢাকার সাভার, খাগড়াছড়ির মাটিরাঙ্গাসহ বিভিন্ন পৌরসভায় তার দলের প্রার্থীর নির্বাচনী প্রচারে হামলা, পোস্টার ছিঁড়ে ফেলা, নেতা-কর্মীদের গ্রেফতারের ঘটনা ঘটেছে। এ সময় অন্যদের মধ্যে বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, রফিক শিকদার ও তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর