শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৭

আবর্জনার স্তূপ থেকে নবজাতক উদ্ধার

রংপুর প্রতিনিধি

আবর্জনার স্তূপ থেকে নবজাতক উদ্ধার

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবর্জনার স্তূপ থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মীরা। আশঙ্কাজনক অবস্থায় বুধবার রাতে ওই নবজাতককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুরে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ময়লার স্তূপ থেকে কান্নার শব্দ শুনতে পেয়ে পরিচ্ছন্ন কর্মীরা শিশুটিকে উদ্ধার করেন। পরে খবর পেয়ে পুলিশ অসুস্থ অবস্থায় নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

 ময়লার স্তূপে নবজাতক ফেলে দেওয়ার নেপথ্যে উঠে এসেছে বিয়ের প্রলোভনে কিশোরীর সঙ্গে অবৈধ সম্পর্কের ঘটনা। এ ব্যাপারে চিকিৎসাধীন কিশোরী মায়ের অভিযোগ, মোবাইলে পরিচয়ের পর বিয়ের প্রলোভন দিয়ে গত বছর দুর্গাপূজায় পীরগঞ্জের নীলদরিয়ায় বেড়াতে নিয়ে গিয়ে শারীরিক সম্পর্ক করে পার্শ্ববর্তী এলাকার আরিফুল।

স্কুলপড়ুয়া ওই কিশোরী জানায়, মঙ্গলবার গভীর রাতে পেটের ব্যথা নিয়ে হাসপাতালে যাওয়ার পথে রাস্তায় সন্তান প্রসব করলে সমাজে মুখ দেখানোর ভয়ে নবজাতককে ফেলে বাড়ির দিকে চলে যায় সে। তবে কিছু লোক তার চলে যাওয়া দেখে ফেলে এবং মাঝপথ থেকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করেন। এদিকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. বকুল চন্দ্র রায় বলেন, নবজাতকটি এখনো শঙ্কামুক্ত নয়। বুধবার রাতে শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেশ চন্দ্র।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর