মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

শেখ হাসিনা এখন বিশ্বনেতা : ক্যাপ্টেন তাজ

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনা এখন বিশ্বনেতা : ক্যাপ্টেন তাজ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম বলেছেন, বিশ্বনেতা হওয়ার যেসব গুণ থাকা প্রয়োজন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মধ্যে সেসব গুণই আছে। কাজেই শেখ হাসিনা আজকে শুধু বাংলাদেশের নেতাই নন, তিনি বিশ্বনেতা। গতকাল জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন প্রস্তুতি

কমিটি আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের আহ্বায়ক মো. আবদুল হাইর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপদেষ্টা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, আলহাজ শরীফ উদ্দিন, আনোয়ার হোসেন পাহাড়ি বীরপ্রতীক, কমান্ডার মোশাররফ হোসেন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মাকছুদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের হুমায়ুন কবির ও সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন প্রমুখ। মিলাদের পর মোনাজাত করা হয়। জন্মদিনের বিশাল কেক কেটে সেটি তেজগাঁও এতিমখানায় দেওয়া হয়েছে। এদিকে নির্বাচন প্রস্তুতি কমিটির আহ্বানে সারা দেশে মুক্তিযোদ্ধারা জন্মদিন পালন করেছেন বলে আয়োজকরা জানিয়েছেন। 

ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম বলেন, বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য জেনারেল জিয়াউর রহমানের সামরিক শাসনের রক্তচক্ষু উপেক্ষা করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হচ্ছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ দিয়েছেন, আর তার কন্যা দেশের মানুষের অর্থনৈতিক মুক্তি দিচ্ছেন। দেশকে নিয়ে গেছেন বিশ্বমর্যাদায়। সাহসী, ধৈর্য ও মানবিকতায় তিনি অনন্য। উন্নয়ন-সমৃদ্ধিতে আজ বাংলাদেশ বিশ্বের বিস্ময়। শেখ হাসিনা আজ দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বনেতাদের কাতারে, মর্যাদার আসনে। বৈশ্বিক সংকট মোকাবিলায় তার দক্ষতা এবং দূরদর্শিতার প্রশংসা করে যাচ্ছে বিশ্বসম্প্রদায়। সীমান্ত খুলে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক নেতৃত্বের এক অনন্য নজির স্থাপন করেছেন শেখ হাসিনা।

সর্বশেষ খবর