শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

খুন হওয়া দিলীপের ফিরে আসার ঘটনা অনুসন্ধানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে কথিত ‘খুন হওয়া’ দিলীপ রায়ের ফিরে আসার ঘটনায় বিচারিক অনুসন্ধান করতে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছে হাই কোর্ট। একই সঙ্গে ওই মামলার আসামি দুর্জয় আচার্যকে জামিন দিয়েছে আদালত। দিলীপসহ সংশ্লিষ্ট মামলার অন্য দুই আসামি এবং মামলার তদন্ত কর্মকর্তার বক্তব্য শোনার পর গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে আসামি দুর্জয় আচার্যের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জাহিদুল আলম চৌধুরী।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী। এর আগে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধারের ঘটনায় ২০১৯ সালের ২৩ এপ্রিল পুলিশ বাদী হয়ে চট্টগ্রামের হালিশহর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় ২৫ এপ্রিল জীবন চক্রবর্তী ও দুর্জয় আচার্যকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে জীবন চক্রবর্তী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে জানান, গাঁজা সেবনের ঘটনাকে কেন্দ্র করে দিলীপ রায় নামের এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে।

অথচ ঘটনার কিছুদিন পর দিলীপ রায়কে জীবিত অবস্থায় আদালতের সামনে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ম্যাজিস্ট্রেট দিলীপ রায়কে নিজ জিম্মায় ছেড়ে দেন এবং পুলিশকে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন। এদিকে দিলীপ রায়ের ফিরে আসার ঘটনায় দুর্জয় চক্রবর্তী হাই কোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

সেই আবেদনের শুনানি নিয়ে গত ২৯ সেপ্টেম্বর ফিরে আসা দিলীপ রায়, গ্রেফতার হওয়া দুই আসামি এবং মামলার সব নথিসহ তদন্ত কর্মকর্তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় হাই কোর্ট। ওই আদেশের ধারাবাহিকতায় মামলার যাবতীয় নথিসহ গতকাল হাই কোর্টে হাজির হয়ে ব্যাখ্যা দেন মামলার তদন্ত কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর