শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ এপ্রিল, ২০২১ ২৩:১৮

বর্ষীয়ান কমিউনিস্ট নেতা মোর্শেদ আলী আর নেই

নিজস্ব প্রতিবেদক

বর্ষীয়ান কমিউনিস্ট নেতা মোর্শেদ আলী আর নেই
Google News

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কন্ট্রোল কমিশনের অন্যতম সদস্য, বর্ষীয়ান কমিউনিস্ট নেতা ও বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী আর নেই। গতকাল সকাল সাড়ে ৭টায় তিনি মৃত্যুবরণ করেছেন। আজীবন বিপ্লবী ডাকসুর সাবেক এই জিএস সিপিবির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও ট্রেড ইউনিয়ন কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা। ছিলেন কৃষক সমিতির সাবেক সভাপতি। প্রবীণ এই রাজনীতিবিদের মরদেহ গতকাল পুরানা পল্টনে সিপিবি কার্যালয় মুক্তিভবন ও কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হলে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। সিপিবি নেতারা কাস্তে-হাতুড়ি খচিত কমিউনিস্ট পার্টির লাল পতাকা দিয়ে প্রয়াতের মরদেহ আচ্ছাদিত করে শ্রদ্ধা নিবেদন করেন।

দুপুরে মুক্তিভবন ও কেন্দ্রীয় শহীদ মিনারে মোর্শেদ আলীর মরদেহে কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। ঢাকা জেলা প্রশাসন রাষ্ট্রীয় গার্ড অব অনার জানানোর পরে মোর্শেদ আলীর মরদেহ পাবনার ঈশ্বরদীতে পারিবারিক কবরস্থানে সমাহিত করার উদ্দেশে নেওয়া হয়।

এর আগে গত ২৬ মার্চ ব্রেইন স্ট্রোক করলে মোর্শেদ আলীকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী সময় তাঁকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে স্থানান্তর করা হয়। কয়েক দিন লাইফ সাপোর্টে থাকার পর গতকাল সকালে তিনি মৃত্যুবরণ করেন।

এই বিভাগের আরও খবর