শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

মেট্রোরেলের কোচ পৌঁছল উত্তরার ডিপোতে

নিজস্ব প্রতিবেদক

মেট্রোরেলের কোচ পৌঁছল উত্তরার ডিপোতে

উত্তরার দিয়াবাড়ীতে স্থাপিত ডিপোতে পৌঁছেছে মেট্রোরেলের দুটি কোচ। জাপানে তৈরি হওয়া এই কোচ মোংলা সমুদ্রবন্দর হয়ে পানিপথে রাজধানীর তুরাগ নদ দিয়ে উত্তরার দিয়াবাড়ীতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জেটিতে এসে পৌঁছে -বাংলাদেশ প্রতিদিন

উত্তরার দিয়াবাড়ীতে স্থাপিত ডিপোতে পৌঁছেছে মেট্রোরেলের দুটি কোচ। জাপানে তৈরি হওয়া এই কোচ সেখান থেকে মোংলা সমুদ্রবন্দর হয়ে পানি পথে রাজধানীর তুরাগ নদ দিয়ে উত্তরার দিয়াবাড়ীতে ঢাকা ম্যাস ট্রানজিট  কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জেটিতে এসে পৌঁছে। গতকাল  সেখান থেকে বগিগুলো ঢাকার উত্তরায় ডিএমটিসিএলের ডিপোতে আনা হয়েছে। বিষয়টি গতকাল ডিএমটিসিএলের ফেসবুক পেজেও শেয়ার করা হয়। এতে  বলা হয়, বাংলাদেশের মেট্রোরেলের প্রথম মেট্রো ট্রেনের প্রথম কোচ ডিপোর আনলোডিং এলাকার অ্যাম্বেডেড ট্র্যাকের ওপর গতকাল দুপুরে স্থাপন করা হয়েছে।

এর আগে ১৯ এপ্রিল ডিএমটিসিএলের আরেক ফেসবুক পোস্টে জানানো হয়, ‘মোংলা সমুদ্রবন্দরে শুল্ক ও ভ্যাট সম্পর্কিত কার্যাবলি সম্পন্ন করে প্রথম মেট্রো ট্রেনসেট বহনকারী দুটি বার্জ ঢাকার তুরাগ তীরে উত্তরা ডিপো সংলগ্ন এলাকায় নবনির্মিত ডিএমটিসিএল জেটির উদ্দেশে গত ১৬ এপ্রিল যাত্রা শুরু করে। বাংলাদেশের প্রথম মেট্রো ট্রেনসেট বহনকারী বার্জ দুটি নদীপথে আগামী ২৩ এপ্রিল উত্তরা পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে। আজ চাঁদপুর অতিক্রম করেছে। কিন্তু সেটা এক দিন আগে গতকালই এসে পৌঁছেছে। এদিকে চলমান লকডাউন পরিস্থিতিতেও স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রোরেল লাইন-৬ এর নির্মাণকাজ অব্যাহত রয়েছে। এর আগে বাংলাদেশের প্রথম মেট্রো ট্রেনসেট গত ৪ মার্চ ২০২১ জাপানের স্থানীয় সময় বিকাল ৩টায় জাপানের কোবে বন্দর থেকে জাহাজযোগে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর