শুক্রবার, ৩০ জুলাই, ২০২১ ০০:০০ টা

টিকা নিলেন ২২৪ চীনা নাগরিক

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ২২৪ চীনা নাগরিক করোনার টিকা গ্রহণ করেছেন। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত তারা দুটি বুথে সিভিল সার্জন কার্যালয়ে এই টিকা গ্রহণ করেন। এসব চীনা নাগরিক নীলফামারীর উত্তরা ইপিজেড ও দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনিতে কর্মরত রয়েছেন। তাদের চীনের তৈরি সিনোফার্মের টিকা দেওয়া হয়েছে। এদিকে গতকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ২৫ হাজারের বেশি মানুষ টিকা গ্রহণ করেছেন।

প্রতিদিনই টিকা গ্রহণে মানুষের আগ্রহ বাড়ছে। বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলায় প্রথম ডোজের ২৪ হাজার ৫২৪ জন এবং দ্বিতীয় ডোজের ৫৯৬ জনকে টিকা দেওয়া হয়েছে। গত ১৯ জুন থেকে এ পর্যন্ত ২ লাখ ৩০ হাজার ৬০৯ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ২৮ হাজার ৪০৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ হাজার ২০২ জনকে। এ ছাড়া রংপুর সিটি করপোরেশন এলাকায় এ পর্যন্ত মডার্নার টিকা দেওয়া হয়েছে ১৮ হাজার ৩৯৬ জনকে। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৯০৪ জন এবং নারী ৭ হাজার ৪৯২ জন।

 চীনা নাগরিকদের টিকা দেওয়া প্রসঙ্গে সিভিল সার্জন হিরম্ব কুমার জানান, এই ২২৪ জন রংপুরের ঠিকানায় টিকার জন্য নিবন্ধন করেছেন। দুটি বুথ করে তাদের টিকা দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর