শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

এসপিসি ওয়ার্ল্ডের সিইও রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

ই-কমার্সের নামে এমএলএম ব্যবসা পরিচালনাকারী ‘এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসে’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আল আমিনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালত রিমান্ডের এ আদেশ দেয়। আদালত সূত্র জানায়, এর আগে রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং আইনে করা মামলার তদন্ত কর্মকর্তা আল আমিনকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। ৩ অক্টোবর রাতে রাজধানীর রমনা থেকে আল আমিনকে গ্রেফতার করা হয়। ২৬ আগস্ট কলাবাগান থানায় মামলা করেন সিআইডির এসআই নাফিজুর রহমান। এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের বিরুদ্ধে অভিযোগ, দীর্ঘদিন ধরে গ্রাহকের জমানো টাকা দিচ্ছে না প্রতিষ্ঠানটি।

তারা ডিজিটাল এমএলএম ব্যবসা করছে বলেও অভিযোগ রয়েছে। এর আগে ই-কমার্সের নামে এমএলএম ব্যবসা ও প্রতারণার অভিযোগে গত বছর আল আমিনসহ প্রতিষ্ঠানটির ছয়জনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ওই সময় জানানো হয়, এসপিসি ২২ লাখ গ্রাহকের কাছ থেকে ২৬৮ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তবে গ্রেফতারের দুই মাসের মধ্যেই জামিনে বের হয়ে আসেন আল আমিন। আবারও নতুন উদ্যমে শুরু করেন ব্যবসা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর