রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

২০ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা আজ

নিজস্ব প্রতিবেদক

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য গুচ্ছ ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে আজ। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের ২৬টি কেন্দ্রে এ পরীক্ষা চলবে। সারা দেশে আজ বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতি শেষ করেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। সারা দেশে ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন শিক্ষার্থী আজ পরীক্ষায় অংশ নেবেন।

গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগে ভর্তিচ্ছুদের কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে। এ ছাড়া সরকারি ছুটির দিনে যেহেতু পরীক্ষা হচ্ছে না, সেহেতু পরীক্ষার্থীদের যানজট এড়াতে নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষার কেন্দ্রে পৌঁছাতে হবে। আমাদের কুমিল্লা প্রতিনিধি জানান, ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এখানে অংশ নেবে ২ হাজার ৫০৫ জন শিক্ষার্থী।

 পরীক্ষা কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের প্রতিটা অনুষদের সামনে সিট প্ল্যান ঝুলিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া করোনার মধ্যে একাডেমিক পরীক্ষা নেওয়ার সময় স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য যে বেসিনগুলো লাগানো হয়েছে, সেখানে পরিষ্কার পানি ও হাত ধোয়ার জন্য সাবানের ব্যবস্থা রাখা হয়েছে।

বরিশাল থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এই পরীক্ষায় অংশ নেবে ৩ হাজার ৪৫৮ জন শিক্ষার্থী। পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর