রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

জামায়াত-হেফাজতিরা ষড়যন্ত্রে লিপ্ত : মেনন

সহিংসতায় জড়িতদের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সাম্প্রতিক সাম্প্রদায়িক হামলা-মন্দির ভাঙচুরকে কেন্দ্র করে দোষারোপের রাজনীতি ওসব ঘটনার ষড়যন্ত্রকারীদের প্রকৃত পরিচয়কেই আড়াল করবে। ওটা সবার জানা, যে জামায়াত-হেফাজতিরা এ সাম্প্রতিক সময়েও ষড়যন্ত্রে লিপ্ত ছিল। সাম্প্রদায়িকতার ব্যাপারে যে কোনো শৈথিল্যে তারা সুযোগ নেবে। একই সঙ্গে সাম্প্রদায়িক-সহিংসতায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানান তিনি। করোনা প্রতিরোধে শহীদ রাসেল ব্রিগেডের কার্যক্রমের শততম দিন উপলক্ষে গতকাল আয়োজিত স্বেচ্ছাসেবকদের সম্মিলন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন। বক্তব্য রাখেন ইতিহাসবিদ ও প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ কামাল। সভা সঞ্চালনা করেন মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়।

রাশেদ খান মেনন আরও বলেন, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আপস করে চলার নীতি, সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের অবাধ প্রচার, ধর্মের অপব্যাখ্যা এবং সর্বোপরি অসাম্প্রদায়িক মূল্যবোধের অবক্ষয় দেশের মধ্যে যে সাম্প্রদায়িকতা ও সাম্প্রদায়িক মানসিকতার বিস্তার ঘটিয়েছে তাতে কেউই দায়মুক্ত নয়। সাম্প্রদায়িকতা, সাম্প্রদায়িক ঘটনাবলিতেও তৃণমূল পর্যায়ের বিভিন্ন দলের নেতা-কর্মীর অংশগ্রহণ, ক্ষেত্রবিশেষে নেতৃত্ব প্রদান তার প্রমাণ। এ কারণেই সরকার যে কঠোর অবস্থান নিয়েছে বলে দাবি করছেন তাতে একেবারে নির্মোহভাবে দলনির্বিশেষেই অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, যেভাবে দাবি করা হচ্ছে, করোনাকালে একমাত্র ক্ষমতাসীন আওয়ামী লীগই জনগণের পাশে ছিল, সেটা ঠিক নয়। ঢাকার রাসেল ব্রিগেডই নয়, রাজশাহীতে শহীদ জামিল ব্রিগেডসহ দেশের ৪০টি জেলায় ওয়ার্কার্স পার্টির উদ্যোগে গঠিত স্বেচ্ছাসেবক ব্রিগেডগুলো বিনামূল্যে মাস্ক বিতরণ, রোগীদের অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সহায়তা, টিকা গ্রহণের নিবন্ধনে সহায়তাসহ গণসচেতনামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছে। করোনাার প্রাথমিক পর্যায়ে ত্রাণসহায়তা, কৃষকদের ধান কাটায় সহায়তা করেছে পার্টির কর্মীরা। একই সময় স্বাস্থ্যব্যবস্থার দুর্নীতি, বেহাল অবস্থারও প্রন্মাচন করেছে তারা। নেমেছে পাটকল-চিনিকল বন্ধের বিরুদ্ধে, তিস্তা বাঁচাও আন্দোলনে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর