বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

তারেক-জোবাইদার রুল শুনানি পিছিয়ে ২৯ মে

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের রিটের রুল শুনানি পিছিয়ে ২৯ মে ঠিক করে দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ শুনানির জন্য দিন ঠিক করে দেয়। আদালতে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আর তারেক-জোবাইদার পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল। রুল শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন আইনজীবী কায়সার কামাল। এ সময় হাই কোর্ট বলে, ১৫ বছর আগের মামলা শুনতে আর কত সময় নেবেন?

 দুদকের আইনজীবী তারেকের মামলা নিয়ে মির্জা ফখরুলের বিবৃতি অগ্রহণযোগ্য বলেও মন্তব্য করেন। সঙ্গে সঙ্গে আদালত বলে, মির্জা ফখরুলের এ বক্তব্য দেওয়া সমীচীন হয়নি।

তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে রাজধানীর কাফরুল থানায় এ মামলা করা হয়। মামলায় তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান ও শাশুড়ি ইকবালমান্দ বানুকে আসামি করা হয়। পরে একই বছর তারেক রহমান ও তার স্ত্রী আলাদা রিট আবেদন করেন। রিটে জরুরি আইন এবং এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করা হয়। হাই কোর্ট রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেয়।

এরপর রিট মামলাগুলো মঙ্গলবার কার্যতালিকায় এলে রুল শুনানির জন্য গতকালের দিন ঠিক করে দেয় হাই কোর্ট।

সর্বশেষ খবর