রবিবার, ২৯ মে, ২০২২ ০০:০০ টা

কোটি টাকা নিয়ে উধাও, গ্রেফতার ৪

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় দ্বিগুণ টাকার লোভ দেখিয়ে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। কুমিল্লার বুড়িচং উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গতকাল বিষয়টি জানিয়েছেন র‌্যাব ১১-এর উপপরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন- ভুয়া আর্থিক সংস্থা ফেমাস হাউজিংয়ের চেয়ারম্যান ও কুমিল্লার বুড়িচং কণ্ঠনগর গ্রামের মো. মামুনুল হক (৪৮), সহকারী পরিচালক একই উপজেলার বুড়িচং গ্রামের মো. গিয়াস উদ্দিন (৪৭), ম্যানেজার জেলার বি-পাড়া উপজেলার চারাধারী গ্রামের মো. নজরুল ইসলাম (৪৮), মাঠকর্মী বি-পাড়া উপজেলার পরিহলপাড়া গ্রামের মো. আবদুল্লাহ আল মামুন (৩৮)।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ২০১৩ সালে বুড়িচং বাজার এলাকায় ফেমাস হাউজিং নামক একটি আর্থিক প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় স্থাপন করে প্রতারক চক্র। চক্রের মূল হোতা মো. মামুনুল হক নিজে কোম্পানির চেয়ারম্যান এবং মো. নজরুল ইসলামকে সহকারী পরিচালক হিসেবে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তোলেন। আটজনের সমন্বয়ে পরিচালনা পর্ষদ গঠন করে। তিনজন পরিচালক এবং মাঠপর্যায়ে একাধিক কর্মী নিয়োগ দেন।

প্রতারকচক্রটি বিভিন্ন পেশাজীবীর কাছ থেকে প্রায় ১ কোটি টাকা আমানত সংগ্রহ করে। তারা টাকা পরিশোধ না করে এক রাতেই তাদের অফিস ও বিভিন্ন স্থাপনা গুটিয়ে নিয়ে উধাও হয়ে যায়।  গ্রেফতার প্রতারকচক্রের সদস্যদের বিরুদ্ধে বুড়িচং উপজেলায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর