সোমবার, ৩০ মে, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগ এক দিন ক্ষমতায় থাকলেও ক্ষতি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ এক দিন ক্ষমতায় থাকলেও ক্ষতি : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগকে কোনোভাবেই আর ক্ষমতায় থাকতে দেওয়া যায় না। এরা এক দিন ক্ষমতায় থাকলেও আমাদের ক্ষতি, দেশের ক্ষতি।

গতকাল সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ বরাবরই একটি প্রতারক দল। তারা বরাবরই জনগণের সঙ্গে প্রতারণা করেছে। তিনি বলেন, আওয়ামী লীগকে কখনো বিশ্বাস করা যায় না। আজ দেশের সবচেয়ে বড় সংকট হচ্ছে- গণতন্ত্র ধ্বংস হয়ে গেছে। এই সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। আমাদের স্বপ্নগুলোকে ভেঙে চুরমার করে দেওয়া হয়েছে। তাই এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, তারা বলছে- বিদেশে পাচার করা অর্থ ফিরিয়ে আনা যাবে। মানে হচ্ছে আরেক শয়তানি শুরু করবে তারা। অর্থাৎ নিজেরা টাকা পাচার করেছে, সেই টাকা ফিরিয়ে এনে আরেকটি দুর্নীতি করবে। পাচার করা অর্থ ফিরিয়ে এনে আবারো লুটপাটের সুযোগ করে দেবে।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ আওয়ামী লীগ বাংলাদেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। তারা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারে না, কেন পারে না, কারণ আওয়ামী লীগের ব্যবসায়ীরাই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণ। আজ ব্যাংক লুট হয়েছে, রিজার্ভ লুট হয়েছে, কারা করেছে? আওয়ামী লীগের লোকরাই করেছে। এদের বিচার এক দিন এদেশের মাটিতেই হবে।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, আবদুস সালাম, আমান উল্লাহ আমান, আবুল খায়ের ভূঁইয়া, খায়রুল কবির খোকন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর