শিরোনাম
সোমবার, ৩০ মে, ২০২২ ০০:০০ টা

দুদকের মামলায় প্রদীপ ও চুমকির সাক্ষ্য গ্রহণ শেষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদকের মামলায় সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে সাক্ষ্য গ্রহণ হয়। এ সময় প্রদীপ ও চুমকি আদালতে উপস্থিত ছিলেন। দুদকের আইনজীবী মাহমুদুল হক মাহমুদ বলেন, অবৈধ সম্পদ অর্জন মামলায় প্রদীপ এবং চুমকির বিরুদ্ধে আদালতে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। গত ২৩ মে পর্যন্ত একজন সাক্ষীর আসামি পক্ষের জেরা বাকি ছিল। আজ তা সম্পন্ন হয়েছে।’ জানা যায়, জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদক ১৩ পৃষ্ঠার অভিযোপত্র দাখিল করে।

দুদক তদন্তে প্রদীপের বিরুদ্ধে ২ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে সে সম্পদ স্ত্রীর নামে হস্তান্তর এবং স্থানান্তরপূর্বক মানি লন্ডারিংয়ের অভিযোগের তথ্যপ্রমাণ উল্লেখ করা হয়। এ ছাড়া উভয়ের বিরুদ্ধে ৪৯ লাখ ৫৮ হাজার ৯৫৭ টাকার অর্জিত সম্পদের তথ্য ও মিথ্যা তথ্যের উল্লেখ পাওয়া যায়

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। মামলায় প্রদীপের স্ত্রী চুমকিকেও আসামি করা হয়। তাদের বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর