বুধবার, ২৭ জুলাই, ২০২২ ০০:০০ টা

যাত্রী সংকটে বন্ধ হয়ে গেল ঢাকা-বরিশাল ওয়াটার ওয়েজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

যাত্রী সংকটে ঢাকা-বরিশাল রুটের দ্রুতগামী নৌযান এমভি গ্রিন লাইন চলাচল বন্ধ হয়ে গেছে। গতকাল সকালে ঢাকা প্রান্ত থেকে নির্ধারিত সার্ভিসটি স্থগিত করা হয়। এর আগে গত সোমবার রাতে গ্রিন লাইনের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে এ সংক্রান্ত একটি ঘোষণা দেওয়া হয়। তবে ঢাকা-কালীগঞ্জ-ভোলা (ইলিশা) রুটের এমভি গ্রিন লাইন-২ নিয়মিত চলাচল করবে। গ্রিন লাইনের বরিশাল কাউন্টার কর্মচারী আল-আমিন জানান, সার্ভিসটি সাময়িক বন্ধ থাকবে। স্থায়ীভাবে বন্ধ করার কোনো ঘোষণা দেওয়া হয়নি। তিনি আরও জানান, পদ্মা সেতু চালু হওয়ার পর নৌপথে যাত্রী কমেছে। এ কারণে আপাতত সার্ভিসটি স্থগিত করা হয়েছে। গ্রিন লাইন পরিবহন ও ওয়াটার ওয়েজের জেনারেল ম্যানেজার মো. আবদুস ছাত্তার জানান, ঈদের পর প্রতি ট্রিপে ১০০ যাত্রীও হচ্ছিল না।  পদ্মা সেতু চালু হওয়ার পর যাত্রী কমেছে। অনেকে ভাড়া কমাতে বলেছিলেন। তবে ক্যাটামেরান সার্ভিস পরিচালনায় ট্রিপ খরচ বেশি হওয়ায় ভাড়া কমালেও যাত্রী আশানুরূপ বাড়বে না। ভাড়া কমিয়ে ক্যাটামেরান সার্ভিস অব্যাহত রাখা অসম্ভব।

আবদুস ছাত্তার বলেন, এমভি গ্রিন লাইন-৩ এ কিছু যান্ত্রিক ত্রুটি রয়েছে। সেটি মেরামত করতে ডকইয়ার্ডে নিতে হবে। এতে কমপক্ষে ১৫ দিন সময় লাগবে। আবারও সার্ভিসটি চালু হবে কি না বলতে পারেননি তিনি।

২০১৫ সালের ৮ সেপ্টেম্বর ক্যাটামেরান সার্ভিসের দুটি ওয়াটারওয়েজ জাহাজ নিয়ে ঢাকা-হিজলা-বরিশাল রুটে দিবা সার্ভিস শুরু করে গ্রিন লাইন পরিবহন। সার্ভিসটি চালুর পর জনপ্রিয়তা পায়। তবে পদ্মা সেতু উদ্বোধনের এক মাসের মধ্যে সার্ভিসটি সাময়িক বন্ধের ঘোষণা দেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর