সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ডিজিটাল নিরাপত্তা আইনে কাউন্সিলর ও সাংবাদিকের নামে মামলা

ঝালকাঠি প্রতিনিধি

ডিজিটাল নিরাপত্তা আইনে দুই সাংবাদিক এবং ঝালকাঠির নলছিটি পৌরসভার কাউন্সিলর শহিদুল ইসলাম টিটুসহ চারজনের নামে মামলা করেছেন ওই পৌরসভার প্যানেল মেয়র ২ আবদুল্লাহ আল মামুন লাভলু। বরিশাল সাইবার ট্রাইব্যুনালে দায়ের করা এ মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নলছিটি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বিচারক গোলাম ফারুক। ওসি আতাউর রহমান জানান মামলার তদন্ত কাজ শুরু করেছেন। মামলায় যমুনা টেলিভিশনের সাংবাদিক রায়হান ফেরদৌসের বিরুদ্ধে নলছিটি পৌরসভার ৫০টি গভীর নলকূপ ও ১১৯টি সৌর স্ট্রিট লাইট স্থাপন কাজ নিয়ে অসত্য প্রতিবেদন সম্প্রচার করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ আনা হয়। এ ছাড়া নলছিটির স্থানীয় সাংবাদিক  মনিরুজ্জামান মনির ফেসবুকে পৌরসভার বিরুদ্ধে অপপ্রচার করায় তাকেও আসামি করা হয়।

অন্যদিকে পৌরসভার বিরুদ্ধে মিথ্যা বক্তব্য উপস্থাপন ও ফেসবুকে ছড়ানো মিথ্যা তথ্যের স্ট্যাটাসে কমেন্ট করায় আসামি করা হয় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম টিটু ও পৌরসভার এক নম্বর ওয়ার্ডের বাসিন্দা নজরুল ইসলামকে।

মামলায় আরও বলা হয়, এখানে ঠিকাদারি প্রতিষ্ঠান বা অফিসের কোনো ব্যক্তির দুর্নীতি করার সুযোগ নেই। কতিপয় জামায়াত-শিবির চক্র নলছিটি পৌরসভার উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে এবং পৌরবাসীকে বিভ্রান্ত করার জন্য মিথ্যা এ সংবাদ প্রকাশ করেছে। আসামিরা টিভি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর স্ট্যাটাস ও কমেন্ট করে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেন এবং নলছিটি পৌরসভা ও পৌর মেয়র আবদুল ওয়াহেদ খানের সম্মানহানি করেন বলে মামলায় উল্লেখ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর