শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

কবর সংরক্ষণ নিরুৎসাহিত করতে ফি বাড়ানো হয়েছে : মেয়র

নিজস্ব প্রতিবেদক

কবর দেওয়ার জন্য নয় বরং কবর সংরক্ষণ নিরুৎসাহিত করতে ফি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। গতকাল রাজধানীর উত্তরায় ৪ নম্বর সেক্টরে কবরস্থান উদ্বোধনকালে তিনি এ            কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন কবরস্থানে কবর দেওয়ার ফি বাড়ানো হয়নি। বরং কবর সংরক্ষণের জন্য ফি বাড়ানো হয়েছে। কবর সংরক্ষণে নিরুৎসাহিত করতেই মূলত সংরক্ষণ ফি বাড়ানো হয়েছে। প্রতিনিয়ত বিপুলসংখ্যক আবেদন আসে কবর সংরক্ষণের জন্য। এভাবে কবর সংরক্ষণ করা হলে কবর দেওয়ার জায়গা কমে যাবে। আশা করছি ফি বৃদ্ধির কারণে কবর সংরক্ষণের আবেদন কমবে। কবরস্থানে জনগণ সীমিত ফিতে দাফনের সুযোগ পাচ্ছে উল্লেখ করে মেয়র বলেন, ডিএনসিসির আওতাধীন কবরস্থানে প্রতিটি মৃতদেহ দাফন বাবদ রেজিস্ট্রেশন ফি ৫০০ (পাঁচশত) টাকা এবং দুস্থ, অসহায় ও বিত্তহীন মৃত ব্যক্তির ক্ষেত্রে এই ফি ১০০ (একশত) টাকা। এ ছাড়া কেউ যদি ১০০ টাকাও পরিশোধে অপারগ হয় তার জন্য বিনামূল্যে দাফনের সুযোগ রয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.   সেলিম রেজা, স্থপতি ইকবাল হাবিব এবং করপোরেশন কর্মকর্তা ও কাউন্সিলররা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর