মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পেছাল অভিযোগ গঠনের শুনানি

মিতু হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি পেছানো হয়েছে। আসামি বাবুল আকতারের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল এ আবেদশ দেন চট্টগ্রামের তৃতীয় মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত।

আসামি পক্ষের আইনজীবী গোলাম মওলা মুরাদ বলেন, চার্জ গঠনের বিষয়ে নারাজি আবেদন দেওয়ার জন্য আদালতের কাছে সময় চেয়েছি আসামিদের পক্ষ থেকে। আদালত আমাদের আবেদন মঞ্জুর করেন। ১৩ মার্চ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। ওই দিন নারাজি আবেদন ও অভিযোগ গঠনের শুনানি হবে। এর আগে পিবিআইর দেওয়া অভিযোগপত্রে উল্লেখ করা হয়- আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কর্মরত বিদেশি নাগরিক এক নারীর সঙ্গে বাবুলের পরকীয়া হয়। এর জের ধরে সংসারে অশান্তি শুরু হয়।

পরে বাবুল স্ত্রীকে খুনের সিদ্ধান্ত নেন। ৩ লাখ টাকায় ‘খুনি’ ভাড়া করে স্ত্রীকে খুন করান। নিজেকে আড়ালে রাখতে প্রচার করেন- জঙ্গিরাই মিতুকে খুন করেছে। মিতুকে খুনের মিশনে নেতৃত্ব দিয়েছেন পুলিশ কর্মকর্তা বাবুলের ‘সোর্স’ মো. কামরুল ইসলাম শিকদার মুসা। সঙ্গে ছিলেন আরও ছয়জন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন। খুনের পাঁচ বছর পর পিবিআইর তদন্তে এ খুনের সঙ্গে বাবুল আকতারের সংশ্লিষ্টতার প্রমাণ পায়। এরপর ঘুরে যায় আলোচিত এ মামলার তদন্ত। অতঃপর গ্রেফতার করা হয় বাবুল আকতারকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর