সোমবার, ৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা দিতে চায় সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত ফি নিয়ে যাত্রীদের বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা দিতে চায় সংসদীয় কমিটি। এ জন্য একটি খসড়া নীতিমালা তৈরি করেছে কমিটি। নীতিমালায় প্রয়োজনে অস্থায়ী ভিআইপি লাউঞ্জ স্থাপন/নির্মাণের সুপারিশ করা হয়েছে। নীতিমালাটি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া সংসদীয় কমিটির সুপারিশ মোতাবেক কক্সবাজার জেলাসহ পর্যটন সমৃদ্ধ ১৩টি জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন) পদ সৃষ্টির বিষয়টি পরীক্ষা করছে জন প্রশাসন মন্ত্রণালয়।

সংসদ ভবনে গতকাল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে উপস্থাপিত কার্যপত্র থেকে এসব তথ্য জানা যায়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার ও কানিজ ফাতেমা আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন। সংসদীয় কমিটি কক্সবাজার জেলার সোনাদিয়া, কুতুবদিয়া ও সেন্টমার্টিনে পর্যটন শিল্প গড়ে তুলতে বিদেশি/ বেসরকারি বিনিয়োগ বৃদ্ধি ও তদারকির জন্য কক্সবাজার জেলাসহ পর্যটন সমৃদ্ধ ১৩টি জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক (পর্যটন) পদ সৃষ্টির সুপারিশ করেছিল।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিষয়টি বিবেচনার জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পাঠায়। গত বছর মার্চ মাসে জন প্রশাসন মন্ত্রণালয়কে পদক্ষেপ নিতে বলা হয়েছিল। কিন্তু এক বছর ধরে ফাইলবন্দি প্রস্তাবটি সক্রিয় করতে মন্ত্রণালয়কে আবারও তাগিদ দেওয়া হয়েছে। বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ কাজ নির্ধারিত সময়ে সম্পাদনের লক্ষ্যে প্রকল্প কাজ পুরোদমে চলছে। কমিটির সিদ্ধান্ত মতে, প্রকল্প কাজের গুনগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ে সম্পাদনের নিমিত্তে প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, সংশ্লিষ্ট সংস্থা ও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর