শুক্রবার, ৯ জুন, ২০২৩ ০০:০০ টা

তীব্র দাবদাহের পর স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

তীব্র দাবদাহের পর স্বস্তির বৃষ্টি

তীব্র দাবদাহের পর গতকাল রাজধানীতে থেমে থেমে হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। ক্ষণিকের জন্য নগরজীবনে নেমে আসে স্বস্তি। ছবিটি গতকাল দুপুরে রাজধানীর রমনা এলাকা থেকে তোলা -বাংলাদেশ প্রতিদিন

টানা গত কয়েক দিনের তীব্র দাবদাহ ও ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠেছিল জনজীবনে। কাঠফাটা রোদ আর তাপপ্রবাহে পুড়ছিল দেশের বেশির ভাগ এলাকা। সেই সঙ্গে ভোগাচ্ছিল লোডশেডিং। অবশেষে গতকাল স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী। রাজশাহী ও রংপুর বিভাগ ছাড়া বৃষ্টির দেখা মেলে বাকি ছয় বিভাগেই। এতে তাপমাত্রা অনেকটাই কমে আসে। স্বস্তি দেখা দেয় জনজীবনে।

গতকাল সকাল সাড়ে আটটা থেকে বৃষ্টি শুরু হয় রাজধানীর বিভিন্ন এলাকায়। ঢাকার বিভিন্ন অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও মতিঝিল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, কাকরাইল, নয়াপল্টন, বিজয়নগর, বেইলি রোড, ফকিরাপুল, হাতিরঝিল, কারওয়ান বাজার, পান্থপথসহ বেশ কিছু এলাকায় মাঝারি ধরনের বৃষ্টি হয়। বিকালের দিকে কালো মেঘে ঢেকে যায় উত্তরা, খিলক্ষেত এলাকার আকাশ। অন্ধকার হয়ে আসে চারদিক। খুব বেশি বৃষ্টিপাত না হলেও তাপমাত্রা অনেকটাই কমে আসে। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী আজ চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, সিলেট, খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত থাকায় উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় ও সমুদ্রবন্দর এলাকাগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর