২৫ এপ্রিল, ২০২০ ১৬:৫৫
৮ জনের নমুনা সংগ্রহ

শ্রীমঙ্গলে ব্যাংক ও দুটি ভবন লকডাউন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে ব্যাংক ও দুটি ভবন লকডাউন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথমবারের মতো এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় শহরের একটি বেসরকারি ব্যাংক ও দুটি ভবন লকডাউন করা হয়েছে। এছাড়া আজ শনিবার সকালে ওই ব্যাক্তির সংস্পর্শে থাকা ৮ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার রাত ১২টার দিকে ২৬ বছর বয়সী ওই যুবকের করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। তিনি শহরের একটি বেসরকারি ব্যাংকের ক্যাশ কর্মকর্তা। শহরের মৌলভীবাজার সড়কে এ আর বিল্ডিংয়ে মেসে ভাড়া থাকেন। গত ২১ এপ্রিল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছিল। তিনি গত ২২ মার্চ ঢাকা থেকে শ্রীমঙ্গলে আসেন। 

ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, তিনি শ্রীমঙ্গলে এসে কাউকে কিছু জানাননি। কিছুদিন আগে তার শরীরে জ্বর ও সর্দির খবর পেয়ে আমরা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছিলাম। শুক্রবার রাতে পরীক্ষার রির্পোট পজেটিভ এসেছে। রাতেই আমরা ওই ব্যাংক, ওই ব্যক্তি যে ভবনে থাকতেন সেই ভবন পাশের আরেকটি ভবনসহ আশপাশ এলাকা লকডাউন করে রেখেছি। এছাড়া আজ শনিবার সকালে ওই ব্যাক্তির সংস্পর্শে থাকা ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। 

এই ভবনের নীচ তলায় চারজন, ২য় তলায় পাঁচজন ও ৩য় তলায় আরও কয়েকজন লোক ভাড়া থাকতেন। এছাড়া পাশের ভবনে একটি অফিস ও একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। কর্মকর্তা, কর্মচারী মিলিয়ে ব্যাংকে রয়েছেন আরও ২৫ জন। পর্যায়ক্রমে অন্যদের নমুনা সংগ্রহ করা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তি এখন সুস্থ আছেন। ওই বিল্ডিংয়ে একটি রুমে তাকে রাখা হয়েছে। পরিস্থিতির উপর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। ওই ব্যক্তির সংস্পর্শে থাকা অন্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। সবার রির্পোট না আসা পর্যন্ত ওই দুটি ভবন আশপাশ এলাকা ও ব্যাংক লকডাউন থাকবে। 

এছাড়া ওই ব্যক্তির সংস্পর্শে থাকা সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর