২৯ জুলাই, ২০২১ ১৬:১৮

করোনায় মারা গেলেন চরভদ্রাসন উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান আবুল হোসেন

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

করোনায় মারা গেলেন চরভদ্রাসন উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান আবুল হোসেন

মো. আবুল হোসেন

না ফেরার দেশে চলে গেলেন চরভদ্রাসন উপজেলা পরিষদের  প্রথম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেন। বুধবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকার ডিএনসিসি কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আবুল হোসেন চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চর সুলতানপুর এলাকার বাসিন্দা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
তিনি দীর্ঘদিন ধরে ব্রেন স্ট্রোক, প্যারালাইসিসসহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন। সর্বশেষ তার শরীরে করোনা শনাক্ত হয়।

মো. আবুল হোসেন ছিলেন চরভদ্রাসন উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান। ১৯৮৫ থেকে ১৯৯০ পর্যন্ত তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে তিনি পুনরায় উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি চরভদ্রাসন উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ছিলেন। চরভদ্রাসন কলেজ (বর্তমানে সরকারি) প্রতিষ্ঠায় তার অবদান ছিলে যুগান্তকারী। এছাড়া উপজেলার বিভিন্ন অবকাঠামো নির্মানে পালন করেছেন তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা।

মো. আবুল হোসেনের ছেলে উপজেরা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. ফয়সাল হাসান বলেন, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাড়ি সংলগ্ন ফাঁকা জায়গায় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরাস্থানে দাফন করা হয় আবুল হোসেনের মরদেহ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর