৩০ জুলাই, ২০২১ ১৬:৫০

রংপুর বিভাগে করোনা শনাক্তে রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগে করোনা 
শনাক্তে রেকর্ড

রংপুর বিভাগ করোনায় শনাক্ত হাজার ছুঁই ছুঁই করছে। নতুন করে ৯৫৪  জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটাই বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত। আরও ৯ জনের মৃত্যু হয়েছে। 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত রংপুরে ৩ জন, ঠাকুরগাঁওয়ে ২ জন, পঞ্চগড়, লালমনিরহাট, কুড়িগ্রাম ও দিনাজপুরের একজন করে মৃত্যুবরণ করেছেন।

এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৯০২ জনে।  এর মধ্যে দিনাজপুরে ২৬৬ জন, রংপুরে ১৯৫ জন, ঠাকুরগাঁওয়ে ১৭৩, নীলফামারীতে ৬৪, পঞ্চগড়ে ৫৫, লালমনিরহাটে ৫৫, কুড়িগ্রামে ৫২ ও গাইবান্ধায় ৪২ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৪৪ জন। এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৬ হাজার ৫৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ হাজার ৯৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। 

২৪ ঘন্টায় ৩ হাজার ৫৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরে ২৭২ জন, দিনাজপুরে ১৩৮ জন, ঠাকুরগাঁওয়ে ১২০ জন, পঞ্চগড়ে ১০৫ জন, গাইবান্ধায় ১০৪ জন, নীলফামারীতে ৯৬ জন, কুড়িগ্রামে ৯৩ জন ও লালমনিরহাটে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এপর্যন্ত ২ লাখ ১৩ হাজার ২১ জনের নমুনা পরীক্ষা করে  ৪২ হাজার ৯৮৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬ দশমিক ৮৭ শতাংশ।

বিডি প্রতিদিন/আল আমীন

সর্বশেষ খবর