শিরোনাম
৩১ জুলাই, ২০২১ ১০:৩৫

পরপর চার দিন ভারতে দৈনিক আক্রান্ত ৪০ হাজারের বেশি

অনলাইন ডেস্ক

পরপর চার দিন ভারতে দৈনিক আক্রান্ত ৪০ হাজারের বেশি

পরপর চার দিন ভারতে দৈনিক করোনায় আক্রান্ত হচ্ছেন ৪০ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ কোটি ১৬ লাখ ১৩ হাজার ৯৯৩।

দেশটির এই নতুন আক্রান্তের অধিকাংশই হচ্ছে কেরালায়। গত ২৪ ঘণ্টাতেও সেখানে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৭২ জন। বাকি সব রাজ্যেই তা ১০ হাজারের কম। মহারাষ্ট্রে (৬৬০০), অন্ধ্রপ্রদেশে দু’হাজারের বেশি। কর্নাটক এবং তামিলনাড়ুতে দু’হাজারের কম। উড়িষ্যায় দেড় হাজার এবং আসামে হাজারের আশপাশে। বাকি সব রাজ্যেই সংক্রমণ হাজারের নীচে রয়েছে। তবে উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্যতে অবশ্য সংক্রমণ পরিস্থিতির অবনতি হয়েছে বিগত কয়েকদিনে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। গোটা মহামারী পর্বে দেশে প্রাণ হারিয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৮১০ জন। দৈনিক মৃত্যু মহারাষ্ট্রে ২০০ এর বেশি, কেরালায় ১০০ এর বেশি এবং উড়িষ্যাতে ৫০-এর বেশি। বাকি সব রাজ্যে তা ৫০-এর কম।

তবে দৈনিক সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত তিন দিন ধরে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা বাড়ছে। ৪ লাখের নিচে নামলেও গত কয়েকদিনে বেড়ে তা ৪ লাখ ছাড়িয়ে গেছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৪ লাখ ৮ হাজার ৯২০ জন।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর