১৭ নভেম্বর, ২০২১ ০৯:০৬

বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি মানুষের মৃত্যু

মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বে দৈনিক মৃত্যু এবং শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনার সংক্রমণে মারা গেছেন ৭ হাজারের বেশি মানুষ। এদিন সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। 

আজ বুধবার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ১১২ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ২ হাজার বেশি মানুষের মৃত্যু বেশি হয়েছে। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫১ লাখ ২৯ হাজার ২২৫ জনে।

একই সময় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আরও ৪ লাখ ৮৪ হাজার ৮১২ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৮৪ হাজারের বেশি। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ কোটি ৫০ লাখ ৫৬ হাজার ৫৯৮ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২৫০ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৮১৮ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর