১ ডিসেম্বর, ২০২১ ১২:২৭

দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে আসা ৬ জনের করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে আসা ৬ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

চোখ রাঙাচ্ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’। ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশে ছড়িয়ে পড়েছে করোনার নতুন এই প্রজাতি। এরই মধ্যে ‘বেশি ঝুঁঁকিপূর্ণ’ তালিকাভুক্ত দেশগুলো থেকে ভারতে আগতদের শরীরে ধরা পড়ল করোনা। দক্ষিণ আফ্রিকাসহ অন্যান্য ‘ওমিক্রন’ সংক্রমিত দেশ থেকে আসা ছয়জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

ভারতের মহারাষ্ট্রে এই ছয় রোগী শনাক্ত হয়। তবে তারা ‘ওমিক্রন’ আক্রান্ত কিনা, তা এখনো স্পষ্ট নয়। আক্রান্তদের নমুনা পাঠানো হয়েছে জিনোম সিকোয়েন্সিংয়ে। রাজ্যের স্বাস্থ্য দপ্তর এসব তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য দপ্তর বলেছে, মহারাষ্ট্রে যে ছয়জন এসেছেন, তারা মূলত মুম্বাই কর্পোরেশন, কল্যাণ-দমবিভালি করপোরেশন, মিরা-ভান্ডার করপোরেশন ও পুনের বাসিন্দা। এর বাইরে দুজন যাত্রী এসেছেন নাইজেরিয়া থেকে। তারা রয়েছেন পিমপ্রি-চিনচাড় করপোরেশন এলাকায়। আফ্রিকার দেশগুলো থেকে এসে এসব ব্যক্তি কোথায় কোথায় গেছেন, কার কার সংস্পর্শে গেছেন, সেটা শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।

জানা গেছে, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া ফেরত মোট ছয়জন করোনা আক্রান্ত হয়েছেন। যদিও তারা ওমিক্রন আক্রান্ত কিনা তা এখনও স্পষ্ট নয়। দিল্লিতেও ঝুঁকিপ্রবণ দেশ থেকে ৪টি বিমানে ১ হাজার ১৩ জন দিল্লি পৌঁছেছেন। তাদের সকলের করোনা পরীক্ষা করা হয়েছে। যদিও আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট এখনো পর্যন্ত আসেনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর