শিরোনাম
২১ জানুয়ারি, ২০২২ ১৭:০৯

রংপুরে করোনা শনাক্তের হার ২৯ শতাংশ ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে করোনা শনাক্তের হার ২৯ শতাংশ ছুঁই ছুঁই

প্রতীকী ছবি

রংপুর বিভাগের করোনা সংক্রমণের হার ২৯ শতাংশ ছুঁই ছুঁই। জনগণের স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। শুক্রবার মসজিদে জুম্মার নামাজে মুসল্লিদের ভিড় ছিল উপচে পড়া। অধিকাংশ মুসল্লির মুখে মাস্ক ছিল না। বাজারগুলোতে চলছে ফ্রি স্টাইলে কেনাবেচা। স্বাস্থ্য বিভাগ বলছে জনগণ সচেতন না হলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে। 

বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায়  করোনা সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৯২ শতাংশ। ৫৬৭ জনের পরীক্ষা করে ১৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ৩ লাখ ১১ হাজার ৯০৩ জনের দেহে করোনা পরীক্ষা করে ৫৬ হাজার ৪০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩৬৪ জন। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের মৃত্যু না থাকলেও এপর্যন্ত একহাজার ২৫২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। 

করোনা শনাক্তের দিক দিয়ে বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর জেলায়। দিনাজপুরে এপর্যন্ত ১৫ হাজার ১৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর পরের অবস্থানে রয়েছে রংপুর জেলা। এই জেলায় এপর্যন্ত ১২ হাজার ৭৪০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক দিয়েও এগিয়ে রয়েছে দিনাজপুর জেলা। এই জেলায় এ পর্যন্ত ৩৩২ জন মারা গেছেন। এরপরে রংপুর ২৯৩ জন, ঠাকুরগাঁওয়ে ২৫৬ জন মারা গেছেন। বিভাগের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে গাইবান্ধা জেলায়। এই জেলায় এ পর্যন্ত ৬৩ জন মারা গেছেন। 
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণের পথ হল সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 


বিডি প্রতিদিন/হিমেল     

সর্বশেষ খবর