২২ জানুয়ারি, ২০২২ ২২:১৪

মোংলায় করোনা সংক্রমণের হার ৭৫ শতাংশ, টিকা নিতে ভিড়

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় করোনা সংক্রমণের হার ৭৫ শতাংশ, টিকা নিতে ভিড়

বাগেরহাটে আবারো বেড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। জেলার ৯টি উপজেলায় শনিবার নতুন করে ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে মোংলায় চারজনের নমুনা পরীক্ষায় তিনজনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোংলা উপজেলায় করোনা সংক্রামণের হার দাঁড়িয়েছে ৭৫ শতাংশে। শনিবার করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ২০ জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। সাহেরা বেগম (৫৫) নামে একজনকে মোংলা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মোংলা উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবিতেষ বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভিড় বাড়ছে টিকাদান কেন্দ্রেগুলোতে। শনিবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত বাগেরহাট সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন উপজেলা হাসপাতালের টিকাদান কেন্দ্রে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। টিকা নিতে আসা লোকজনের ভিড়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হয়নি। তবে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পরেও টিকা দিতে পেরে খুশি শিক্ষার্থীসহ সবাই।

এদিকে মোংলায় করোনা সংক্রামণের হার ৭৫ শতাংশে হবার বিষয়ে উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবিতেষ বিশ্বাস বলেন, ‘মোংলায় করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে আসার পর মানুষ অসচেতন হয়ে পড়ে। অধিকাংশের মুখে মাস্ক নেই, সামাজিক দূরত্ব নেই। কোথাও স্বাস্থ্যবিধি নেই। সেসব কারণে সংক্রমণ বাড়ছে। তাই বড় বিপদ আসার আগে আমাদের সাবধান হয়ে যেতে হবে।’

মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কমলেশ মজুমদার এ প্রসঙ্গে বলেন, ‘প্রতিদিনই করোনা সংক্রমণ এড়াতে মানুষকে সচেতন করা হচ্ছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাতে রবিবার (২৩ জানূয়ারি) থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান করা হবে। এখন থেকে কারও কোনো অজুহাত আর মানব না’।

বাগেরহাট সিভিল সার্জন অফিস জানায়, শনিবার ( ২২ জানুয়ারি ) ৪০ হাজার ২৮৯ জন শিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে। এ নিয়ে জেলায় ১ লাখ ৫২ হাজার ৬শ ৪৪ জন শিক্ষার্থী টিকা নিয়েছে। এছাড়া বাগেরহাট জেলায় প্রাপ্ত বয়স্ক ১০ লাখ ৯৬ হাজার ১১৭ জনকে প্রথম ডোজ, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ লাখ ২৩ হাজার ৮১৬ জন। তৃতীয় ডোজ নিয়েছেন ২০ হাজার ১১২ জন।


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর