৬ জুলাই, ২০২২ ১২:০২

ভারতে আবার উদ্বেগ বাড়াচ্ছে করোনা, দৈনিক সংক্রমণ ছাড়াল ১৬ হাজার

অনলাইন ডেস্ক

ভারতে আবার উদ্বেগ বাড়াচ্ছে করোনা, দৈনিক সংক্রমণ ছাড়াল ১৬ হাজার

প্রতীকী ছবি

ভারতজুড়ে আরও উদ্বেগ বাড়াল প্রাণঘাতী করোনাভাইরাস। সোমবার দেশটিতে কোভিড সংক্রমিতের সংখ্যা ১৩ হাজারের মধ্যে থাকলেও মঙ্গলবার সেই সংখ্যা এক ধাক্কায় ১৬ হাজারের গণ্ডি পার করেছে। 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,১৫৯। আগের দিন এই সংখ্যা ছিল ১৩,০৮৬।

সম্প্রতি দেশটির ১০টি রাজ্যে করোনাভাইরাসের নয়া রূপ বিএ.২.৭৫ ধরা পড়েছে বলে দাবি করেছেন ইসরায়েলের এক বিজ্ঞানী। মহারাষ্ট্র, দিল্লি, পশ্চিমবঙ্গ, হরিয়ানা,উত্তরপ্রদেশ, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, কর্নাটক, মধ্যপ্রদেশ, তেলঙ্গানায় করোনার এই নয়া প্রজাতির সন্ধান পাওয়া গেছে। ইতোমধ্যেই দেশটিতে ৬৯ জন নতুন এই প্রজাতিতে সংক্রমিতও হয়েছেন।

আলাদা করে রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতির দিকে লক্ষ করলে দেখা যাচ্ছে, দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্র এখনও শীর্ষে। মহারাষ্টে গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩,০৯৮। সংক্রমণের নিরিখে কেরালাকে ছাপিয়ে গিয়েছে তামিলনাড়ু। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৬৬২। এর পরই রয়েছে কেরালা (২,৬০৩), পশ্চিমবঙ্গ (১,৯৭৩), কর্নাটক (৮৩৯) ও দিল্লি (৬১৫)।

কোভিড বুলেটিন অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বেড়েছে। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। এর মধ্যে মহারাষ্ট্র ও কেরালায় ছয়জন, রাজধানী দিল্লি ও পশ্চিমবঙ্গে তিনজন করে, গোয়া ও কর্নাটকে দু’জন করে এবং পাঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু ও উত্তর প্রদেশে একজন করে মারা গেছে।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর