রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

সিরাজগঞ্জে পুলিশ-পিকেটার সংঘর্ষ, আহত ৩০

সিরাজগঞ্জে পুলিশ-পিকেটার সংঘর্ষ, আহত ৩০
জেলা যুবদলের সভাপতি আবু সাঈদ সুইটসহ ৩ নেতার গ্রেপ্তারের প্রতিবাদে ও জামায়াতের দেশব্যাপী হরতাল চলাকালে সিরাজগঞ্জের খোকশাবাড়িতে আজ রবিবার পিকেটাররা পুলিশের ওপর ককটেল হামলা চালালে তিন কনস্টেবল আহত হন। ঘটনার পর খোকশাবাড়ী ইটভাটা এবং যমুনার পশ্চিম তীরের দিয়ারপাঁচিল গ্রামে জামায়াত-শিবির-বিএনপির পিকেটারদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে ৩০ পিকেটার আহত হয়।
 
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ রবিবার সকাল সাড়ে নয়টার দিকে সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের খোকশাবাড়িতে জামায়াত-বিএনপির পিকেটাররা সড়ক অবরোধ ও বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে সদর থানার উপ-পরিদর্শক আবু মোহাম্মদ সাদাত সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে পৌঁছলে পিকেটাররা তাদের গাড়ি লক্ষ্য করে বেশ ক'টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ককটেলের আঘাতে কনস্টেবল সোহেল, জুয়েল ও মাহবুব আহত হয়। পরপরই পিকেটারদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। পরে পুলিশ পিকেটারদের ধাওয়া দিলে তারা যমুনার পশ্চিম তীরের দিয়ারপাঁচিল অবস্থান করে। পিকেটাররা পুলিশকে তিনদিক থেকে ঘিরে ফেলে ২০/২৫টি ককটেল ফাটায়। পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও সিসা নিক্ষেপ করে। এতে অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়। দুপুরের পর এক পর্যায়ে ফাঁকা গুলি করতে করতে পুলিশ ওই এলাকা থেকে সরে পড়ে। 
 
এদিকে, শনিবার রাত সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কোনাগাতী ও বাঐতারায় সওজের দু'টি বেইলী ব্রিজের পাটাতন তুলে ফেলায় দু'টি ট্রাক উল্টে খাদে পড়ে এবং ভারী যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। পুলিশ ঘটনাস্থলে রাবার বুলেট-টিয়ারশেল নিক্ষেপ করলে পিকেটাররা পালিয়ে যায়। রাত সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ-মূলিবাড়ি বাইপাস সড়কের একটি প্রাইভেটকারে আগুন দেয়া হয়। আজ দুপুরের মধ্যেই সওজ'র লোকজন ব্রিজ দুটি মেরামত করে।
 
অপরদিকে, বেলকুচি উপজেলা সদরের বসুন্ধরায় শনিবার রাতে জামায়াত-শিবির-বিএনপির লোকজন দোকানপাট ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটালে শত শত নারী-পুরুষ লাঠি, বাঁশ ও ঝাড়ু নিয়ে রাতভর প্রতিরোধ গড়ে তোলে। এছাড়াও সকাল থেকে ধুকুরি বেড়া ইউনিয়নের মৌবুপুর, কল্যাণপুর, সর্বতুলশী, কান্দাপাড়াসহ ৭/৮টি গ্রামে জামায়াত-বিএনপির পিকেটাররা বিভিন্ন সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রাখলেও দুপুর পর্যন্ত পুলিশ সেখানে যেতে পারেনি।
 
অতিরিক্ত পুলিশ সুপার মোকতার হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম জানান, আহত ৩ কনস্টেবলকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেলকুচি থানার ওসি আব্দুল হাই জানান, পরিস্থিতি শান্ত রয়েছে।
 

সর্বশেষ খবর