শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৫ মার্চ, ২০২০ ২৩:৩৭

নাটোরে সম্প্রীতির খাদ্যসামগ্রী বিতরণ

নাটোর প্রতিনিধি

নাটোরে সম্প্রীতির খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস সংক্রমণ রোধে নাটোরেও বন্ধ হতে শুরু করেছে ব্যবসা প্রতিষ্ঠানসহ হোটেল-রেস্তোরাঁ। এতে কর্মহীন হয়ে পড়ছেন নিম্ন আয়ের দিনমজুর ও শ্রমিকরা। অসহায় এসব মানুষকে ১০ দিনের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়েছেন সম্প্রীতি সঞ্চয় ও ঋণদান সমবায়  সমিতি কর্তৃপক্ষ। সমিতির প্রধান নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান টুটুল এবং নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ স¤পাদক সাগর ইসলামের উদ্যোগে গতকাল শতাধিক হতদরিদ্র খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় গণমাধ্যমকর্মী নাসিম উদ্দীন নাসিম এবং খান মামুনের নেতৃত্বে নেতৃত্বে দুই সদস্যের ৫টি গ্র“পে ভাগ হয়ে খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হয়।

দেশের এই সংকটময় পরিস্থিতিতে খাদ্যসামগ্রীসহ ১০ ধরনের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পেয়ে অনেকটা স্বস্তি ফিরে এসেছে সুবিধাভোগীদের মাঝে। পরিস্থিতি বিবেচনায় অভাবী মানুষদের পাশে দাঁড়ানোকে মানবতার এক অনন্য দৃষ্টান্ত হিসেবে দেখছে সচেতনরা।

জানা যায়, বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি পিয়াজ, ১ কেজি সয়াবিন তেল, ১ কেজি মসুরের ডাল, একটি কাপড় কাচা সাবান, একটি ডেটল সাবান, একটি সায়েন্টিফিক মাস্ক, একটি হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট। যা  নাটোরের ছিন্নমূল, বস্তি এলাকাসহ বিভিন্ন এলাকার রিকশাচালক, ভ্যানচালক, চায়ের দোকানদারসহ হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

সম্প্রীতির প্রধান নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান টুটুল বলেন, বিশ্বে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। সরকার ইতিমধ্যে মানুষকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। এতে করে খেটে খাওয়া মানুষ বিপাকে পড়বেন। তাদের মাঝে খাদ্য সংকট দেখা দেবে। হতদরিদ্র মানুষের কথা চিন্তা করে আমার প্রতিষ্ঠান সম্প্রীতির উদ্যোগে ১০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। প্রতিটি প্যাকেটে ৮০০ টাকার খাদ্যসামগ্রীসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী রয়েছে। দেশের একটি সংকটময় মুহূর্তে আমি দেশের বড় বড় এনজিও, কো¤পানির মালিক, ব্যবসায়ীদের অনুরোধ করব তারা যেন হতরিদ্র মানুষের পাশে এসে দাঁড়ায়।


আপনার মন্তব্য