রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

অনিয়মের অভিযোগে অধ্যক্ষকে অব্যাহতি

পাবনা প্রতিনিধি

বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পাবনার শহীদ এম মনসুর আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অব্যাহতি প্রদানের নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। গত ৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।

জানা গেছে, শহীদ এম মনসুর আলী কলেজের অবৈধ ও বেআইনিভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ ও পরবর্তীতে একই উপায়ে উপাধ্যক্ষ পদে নিয়োগ ও পুনরায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করে আবদুস সামাদ খান প্রতিষ্ঠানটির নানা ধরনের অনিয়ম দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রতিষ্ঠানটির সুনাম এবং ভাবমূর্তি ধ্বংস করে শিক্ষার পরিবেশ ধ্বংস করার প্রতিকার চেয়ে আবেদন করেন ওই কলেজের প্রভাষক আবদুল কাদের বিশ্বাস। আবেদনের পরিপ্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ শিক্ষকদের চাকরির শর্তাবলির রেগুলেশনের ধারা মোতাবেক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

একই সঙ্গে বিধি অনুযায়ী ৫ জন জ্যেষ্ঠ শিক্ষকের মধ্য থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করে বিশ্ববিদ্যালয়কে অবহিত করার জন্য গভর্নিং বডির সভাপতিকে নির্দেশনা প্রদান করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শহীদ এম মনসুর আলী কলেজ পরিচালনা কমিটির সভাপতি সোহেল হাসান শাহীন। বিষয়টি নিয়ে আইনানুগভাবে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। 

সর্বশেষ খবর