বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

চোরাকারবারিদের হামলায় আহত দুই বিজিবি সদস্য

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়ার সীমান্ত এলাকায় চোরাকারবারিদের হামলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দুই সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন ৪৬ বিজিবি হাবিলদার মো. হাসিবুল ইসলাম ও সিপাহী মো. সাখাওয়াত হোসেন। রবিবার রাতে কুলাউড়ার পৃথিমপাশা ইউনিয়নের আলীনগর সীমান্তের লোটাবিল এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার বিজিবি আলীনগর ক্যাম্পের কমান্ডার সুবেদার খলিলুর রহমান বাদী হয়ে কুলাউড়া থানায় মামলা করেন।

মামলায় আমুলী গ্রামের মো. সুমন মিয়া ও মো. সামাদ মিয়া এবং আলীনগরের মো. মোখলেছুর আলীসহ অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, শনিবার রাতে লোটাবিল এলাকায় এক বাড়ির উঠানে চোরাকারবারিরা একটি গাড়িতে ভারতীয় নাসিরউদ্দিন বিড়ি বোঝাই করছিল। সংবাদ পেয়ে ৪৬ ব্যাটালিয়নের আলীনগর ক্যাম্পের ছয় সদস্যের টহল দল ওই বাড়িতে গিয়ে চোরাকাররাবিদের আটক করতে চাইলে  এক দল তারা বিজিবি সদস্যদের ওপর হামলা করে। এ সময় হামলাকারীদের ছত্রভঙ্গ করতে বিজিবি পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্তণে আনে। এ সময় চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে তাদের ফেলে যাওয়া এক বস্তাভর্তি ২৫ হাজার বিড়ি ও একটি পিকআপভ্যান জব্দ করা হয়। হামলায় আহত দুই বিজিবি সদস্যকে রাতেই স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। কুলাউড়া থানার ওসি মো. আবদুছ ছালেক বলেন, বিজিবির ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর