Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ১৬:১৩

নাসিরনগরে ভূমি কর্মকর্তার অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

নাসিরনগরে ভূমি কর্মকর্তার অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলা সদর ইউনিয়ন ভূমি কর্মকর্তা বজলুল হকের বিরুদ্ধে ঘুষ, অনিয়ম ও দুর্নীতি অভিযোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে ভুক্তভোগী এলাকাবাসী। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন ও বিক্ষোভ শেষে স্মারকলিপির একটি অনুলিপি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়। মানবন্ধনে বক্তব্য রাখেন ঘোষপাড়া রমনোরঞ্জম গোপ ও তার ছেলে সুমন গোপ, কামারগাঁও গ্রামের মিহির দেব, উপজেলা সদরের অলিমিয়া ও আলাল মিয়া। 

মানববন্ধন শেষে ভুক্তভোগী মানুষ সদর ইউনিয়ন ভূমি কর্মকর্তা (নায়েব) বজলুল হকের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান। উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ বিল্লাল মিয়ার কাছে স্মারকলিপি জমা দেন। এর একটি অনুলিপি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কাছে পাঠান তারা। 

বক্তারা বলেন, উপজেলা পরিষদ কার্যালয়ের ভবনে ডিজিটাল সাইবোর্ড রয়েছে ‘দুর্নীতিমুক্ত উপজেলা প্রশাসন’। অথচ ইউনিয়ন ভূমি কার্যালয়ে ঘুষ, অনিয়ন ও দুর্নীতি ছাড়া কোনো কাজ হয় না। সদর ইউনিয়ন ভূমি কর্মকর্তা নূন্যতম ২০ হাজার টাকা ছাড়া কোনো জায়গার খারিজ দলিল করেন না। আর কাগজপত্রে ত্রুটি থাকলে তিনি (ভূমিকর্মকর্তা) পাঁচ গুণ টাকা আদায় করেন। অথচ বাংলাদেশ সরকার কর্তৃক ভূমির খারিজ ফি এাগরশ’ ৫০ টাকা। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য